Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিকে শামীমের কোম্পানির সঙ্গে সরকারের চুক্তি বাতিলের রিট খারিজ


১৭ আগস্ট ২০২০ ১৬:৩২

ঢাকা: ক্যাসিনো কাণ্ডে গ্রেফতার গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের ঠিকাদারি প্রতিষ্ঠান জিকেবি অ্যান্ড কোম্পানির সঙ্গে আজিমপুর সরকারি কলোনিতে বহুতল ভবন নির্মাণের চুক্তি বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিট উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন হাইকোর্ট।

জিকে শামীমের কোম্পানির পক্ষে করা রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৭ আগস্ট) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিট আবেদনের পক্ষে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

ব্যারিস্টার আব্দুল্লাহ আল মাহমুদ জানান, ‘যেহেতু কোম্পানিটির মালিক গ্রেফতার আছেন সেহেতু আজিমপুর সরকারি কলোনিতে বহুতল ভবন নির্মাণ প্রকল্প নির্ধারিত সময়ে শেষ না হওয়ার আশঙ্কায় ১৬ ফেব্রুয়ারি চুক্তি বাতিল করে সরকার। এর বৈধতা চ্যালেঞ্জ করে রিট করা হয়। আদালত আজ রিটটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।’

উল্লেখ্য, গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর গুলশানের নিকেতনে অভিযান চালিয়ে যুবলীগ নেতা শামীমসহ তার সাত দেহরক্ষীকে গ্রেফতার করে র‍্যাব। পরে তার বিরুদ্ধে অস্ত্র,অবৈধ সম্পদ ও মাদকের মামলা দায়ের করা হয়।

আজিমপুর কলোনি খারিজ জিকে শামীম রিট সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর