Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে সরকারের কাছে আবেদন করতে হবে’


১৭ আগস্ট ২০২০ ১৯:০৭

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নির্বাহী আদেশে মুক্তির মেয়াদ বাড়াতে সরকারের কাছে আবেদন করতে হবে বলে জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম। সোমবার (১৭ আগস্ট) অ্যাটর্নি জেনারেল তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

পরিবারের আবেদনে গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য মুক্তি পান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। যিনি দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা মাথায় নিয়ে কারাবন্দি ছিলেন। তার মুক্তির ছয় মাসের মেয়াদ প্রায় শেষ হয়ে আসছে।

মেয়াদ শেষ হলে ফের কোথায় আবেদন করতে হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘সরকারের নির্বাহী আদেশে তাকে আপাতত মুক্তি দেওয়া হয়েছে; মুক্তি বলব না, এটা বাইরে থাকার অনুমতি। সুতরাং এই সময় পার হলে তাকে সরকারের কাছে আবেদন করতে হবে। এটা আদালতের কোনো বিষয় না।’

উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যে গত ২৫ মার্চ নির্বাহী আদেশে ছয় মাসের জন্য সাময়িক মুক্তি পান বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেদিন থেকেই তিনি গুলশানে নিজের বাসা ‘ফিরোজায়’ আছেন। বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি টিমের তত্ত্বাবধায়নে সেখানে তার চিকিৎসা চলছে।

অ্যাটর্নি জেনারেল খালেদা জিয়া মুক্তি মেয়াদ সরকারের কাছে আবেদন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর