Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ স্থাপনায় মশার প্রজননস্থল, ৩২ হাজার টাকা জরিমানা


১৭ আগস্ট ২০২০ ১৯:৫১

ঢাকা: এডিস মশার প্রজননস্থল শনাক্ত করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় পরিচালিত দ্বিতীয় দিনের চিরুনি অভিযানে মোট ১০৩টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এর মধ্যে পাঁচটি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া গেছে। এসব স্থানের মালিকদের নামে পাঁচটি মামলা দেওয়া হয়েছে, জরিমানা করা হয়েছে ৩২ হাজার টাকা।

সোমবার (১৭ আগস্ট) ডিএসসিসি’র তিনটি টিম অঞ্চল-১-এর কলাবাগান এলাকা, অঞ্চল-২-এর নয়াপল্টন এলাকা এবং অঞ্চল-৩-এর লালবাগ ও আজিমপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। অঞ্চল-১ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল, অঞ্চল-২ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ও অঞ্চল-৩ এ নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মন্ডল ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন।

অঞ্চল-১-এ ভ্রাম্যমাণ আদালত ২৩টি স্থাপনা পরিদর্শন করেন এবং দুইটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় দুইটি মামলা দায়ের ও ২০ হাজার টাকা জরিমানা করেন। এ এলাকায় ভ্রাম্যমাণ আদালতের কাছে এডিস মশার বংশ বিস্তার উপযোগী অন্য কোনো স্থাপনা পরিলক্ষিত হয়নি।

অঞ্চল-২-এ ভ্রাম্যমাণ আদালত ২৪টি স্থাপনা পরিদর্শন করেন এবং দুইটি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল ও দুইটি স্থাপনায় এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময় দুইটি মামলা দায়ের ও ৭ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২-এর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান।

একইসঙ্গে অঞ্চল-৩-এ ভ্রাম্যমাণ আদালত ৫৬টি স্থাপনা পরিদর্শন করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালত একটি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল এবং একটি স্থাপনায় এডিস মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশে পাওয়া যায়। এ সময় একটি মামলা দায়ের ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিএসসিসির ডেঙ্গুবিরোধী ভ্রাম্যমাণ আদালত আগামীকালও অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

এডিস মশার প্রজননস্থল ডিএসসিসি ডেঙ্গুবিরোধী অভিযান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন বংশ বিস্তারের উপযোগী পরিবেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর