Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে ‘আল-বিদা’ লিখে ঢাবি শিক্ষার্থীর আত্মহত্যা


১৭ আগস্ট ২০২০ ২১:৪১

ঢাবি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আল-বিদা’ স্ট্যাটাস দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। ইমাম হোসেন নামের ওই শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে অধ্যয়নরত ছিলেন। প্রাথমিকভাবে প্রেমঘটিত কারণে তিনি আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে।

সোমবার (১৭ আগস্ট) সকালে বরিশাল জেলার উজিরপুর থানাধীন নিজ বাড়িতে সিলিং ফ্যানে রশিতে ঝুলে তিনি আত্মহত্যা করেন বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ইমামের মামাতো ভাই।

ইমাম হোসেন গত কয়েকমাস ধরে নিজের ফেইসবুক অ্যাকাউন্টে আত্মহত্যা সম্পর্কে বিভিন্ন ইঙ্গিত দিয়ে যাচ্ছিলেন। সর্বশেষ গতকাল রোববার (১৬ আগস্ট) দিবাগত রাত ২টা ১৭ মিনিটে ‘আল-বিদা’ স্ট্যাটাস দেন ইমাম হোসেন।

ইমাম হোসাইন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার রুমমেট এবং একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা গেছে, হয়তো প্রেমঘটিত জটিলতা সহ্য করতে না পেরে আত্মহননের পথ বেছে নিয়েছে ইমাম।

ইমামের মৃত্যু প্রসঙ্গে কবি জসীম উদ্দীন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আবদুর রশিদ বলেন, ‘আমাদের হলের আবাসিক শিক্ষার্থী ইমামের মৃত্যুর বিষয়টি আমি শুনেছি। সে তার গ্রামের বাড়িতে আত্মহত্যা করেছে। ঘটনাটি সম্পূর্ণ অনাকাঙ্ক্ষিত ও মর্মান্তিক।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর একেএম গোলাম রব্বানী ইমামের মৃত্যুর ঘটনা ‘মর্মান্তিক’ জানিয়ে বলেন, ‘ইমামের মৃত্যুর ঘটনা মর্মান্তিক এবং সাংঘাতিক বেদনাদায়ক। আমাদের মেধাবী ছাত্রদের এখন বেঁচে থাকার সময়। এটি সত্যিই অনেক দুঃখজনক।’

আত্মহত্যা ঢাবি শিক্ষার্থী ফেসবুক স্ট্যাটাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর