Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার, টার্গেট ছিল নাস্তিক হত্যা


১৮ আগস্ট ২০২০ ১৪:২৫

ঢাকা: রাজধানীর সদরঘাট এলাকা থেকে নব্য জেএমবির স্লিপার সেল ‘এফজেড ফোর্স’ এর দুই সদস্যকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

মঙ্গলবার (১৮ আগস্ট) সকালে জানিয়েছেন সিটিটিসির উপকমিশনার (ডিসি) সাইফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। গ্রেফতারকৃতরা হলো- সাফফাত ইসলাম ওরফে আবদুল্লাহ ওরফে উইলিয়াম ওরফে আল আরসালান ওরফে মেহেমেদ চাগরি বেগ (১৮) ও ইয়াছির আরাফাত ওরফে শান্ত (২০)।

ডিসি সাইফুল ইসলাম বলেন, ‘গতকাল (১৭ আগস্ট) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে সদরঘাট লঞ্চ টার্মিনাল থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে দুইটি মোবাইল ফোন, একটি নান চাকু এবং তাদের হাতে লিখিত জঙ্গি তৎপরতার নির্দেশনা, কর্ম পরিকল্পনা সম্বলিত ডকুমেন্ট উদ্ধার করা হয়।’

সিটিটিসি সূত্রে জানা যায়, গ্রেফতারকৃতরা নব্য জেএমবি’র সামরিক শাখার সদস্য। তারা একটি নতুন গ্রুপে ৭/৮ জন সদস্য একত্রিত হয়ে একটি স্লিপার সেল গঠন করে যার নাম দেয় ‘এফজেড ফোর্স’। এই উদ্দেশ্যে গত ৪ জুলাই সাফফাত ইসলাম ঢাকার এলিফ্যান্ট রোডের নিজ বাসা থেকে এবং ইয়াছির আরাফাত কেরানীগঞ্জের নিজ বাসা থেকে কথিত হিজরত করে সামরিক প্রশিক্ষণ এবং সদস্য সংগ্রহের চেষ্টা করে আসছিলেন। তাদের প্রাথমিক টার্গেট ছিল প্রভাবশালী রাজনীতিবিদ এবং নাস্তিক সম্পদশালীদের হত্যা করা। এ উদ্দেশে তারা অস্ত্র সংগ্রহ এবং বোমা প্রস্তুত করার মাধ্যমে নিজেদের সক্ষমতা অর্জনের প্রচেষ্টায় লিপ্ত ছিলেন।

এছাড়াও তারা সামাজিক যোগাযোগমাধ্যম ও অন্যান্য অনলাইন নেটওয়ার্কিং অ্যাপস ব্যবহারের মাধ্যমে একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করেন। সংগঠনের কার্যক্রমকে জোরদার করার লক্ষ্যে সদস্য সংগ্রহ ও নাশকতামূলক কর্মকাণ্ড সংগঠনের পরিকল্পনা গ্রহণ করেন।

গ্রেফতারকৃতদের ডিএমপির কোতয়ালী থানায় সন্ত্রাসবিরোধী আইনে রুজুকৃত মামলায় মঙ্গলবার (১৮ আগস্ট) আদালতে পাঠানো হয়েছে।

কাউন্টার টেরোরিজম ইউনিট জেএমবি সদরঘাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর