Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সম্রাটের ২ ফ্ল্যাট ক্রোকের নির্দেশ


১৮ আগস্ট ২০২০ ১৯:৫৮

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের ডিওএইচএস ও কাকরাইলের দুই ফ্ল্যাট ক্রোকের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে ঢাকার মহানগর সিনিয়র বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

এদিন আদালতে তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম মামালর তদন্ত চলাকালে সম্রাটের ডিওএইচএস ও কাকরাইলের দু’টি ফ্ল্যাট ক্রোকের জন্য আবেদন করেন। শুনানি শেষে বিচারক তা মঞ্জুর করেন। দুদকের সংশ্লিষ্ট সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

অবৈধ ক্যাসিনো পরিচালনায় জড়িত থাকার অভিযোগে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেফতার করে র‌্যাব। এরপর কয়েক দফা তাকে তাকে রিমান্ডে নেওয়া হয়। বর্তমানে তিনি কারাগারে আছেন।

এর মধ্যে গত ১২ নভেম্বর দুদক উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সম্রাটের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্যও আদালত সম্রাটের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্রাট বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। অভিযোগ আছে, তিনি মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ১৭টি ক্লাব নিয়ন্ত্রণ করতেন এবং সেগুলোতে লোক বসিয়ে মোটা অঙ্কের কমিশন নিতেন। অনেক সময় ক্লাবগুলোতে ক্যাসিনো ব্যবসা পরিচালনা করতেন। তিনি অবৈধভাবে উপার্জিত অর্থ দিয়ে ঢাকার গুলশান, ধানমন্ডির উত্তরাসহ বিভিন্ন স্থানে একাধিক ফ্ল্যাট, প্লট কিনেছেন ও বাড়ি নির্মাণ করেছেন। এ ছাড়া সিঙ্গাপুর, মালয়েশিয়া, দুবাই ও যুক্তরাষ্ট্রে নামে-বেনামে ১ হাজার কোটি টাকার সম্পদ রয়েছে তার।

বিজ্ঞাপন

ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ফ্ল্যাট ক্রোক ফ্ল্যাট ক্রোকের নির্দেশ সম্রাট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর