Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফরিদপুর টোবাকোর অনিয়ম, ভ্যাট গোয়েন্দার মামলা


১৮ আগস্ট ২০২০ ২৩:০০

ঢাকা: ফরিদপুর টোবাকোর বিরুদ্ধে ভ্যাট আইন লঙ্ঘনের অপরাধে মামলা করেছে ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

মঙ্গলবার (১৮ আগস্ট) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, একটি অভিযোগের সূত্রধরে ভ্যাট গোয়েন্দা দল ১২ আগস্ট ফরিদপুরের কবিরপুরে ফরিদপুর টোবাকো ফ্যাক্টরিতে অভিযান চালায়। অভিযানে বেশ কিছু অনিয়ম পাওয়া যায়। এসব অনিয়মের মাধ্যমে প্রতিষ্ঠানটি ভ্যাট ফাঁকির সঙ্গে জড়িত বলে চিহ্নিত করা হয়েছে।

ভ্যাট গোয়েন্দাদের অনুসন্ধানে দেখা যায়, প্রতিষ্ঠানটি নিবন্ধনে বর্ণিত কারখানা প্রাঙ্গণের বাইরে (প্রায় আধা কিলোমিটার) ঘোষণা বহির্ভূত গুদাম স্থাপন করেছে, যেখানে প্রতিষ্ঠানের ব্যান্ডরোল ও সিগারেট মজুদ অবস্থায় পাওয়া যায়। অনুমোদিত কারখানার অদূরে এই গুদাম নির্মাণ করায় গোপনে সিগারেট উৎপাদন ও বাজারজাত করার ঝুঁকি সৃষ্টি হয়েছে। ভ্যাট আইনের বিধান অনুযায়ী কারখানা প্রাঙ্গণে ভ্যাট সনদ দৃশ্যমান স্থানে ঝুলানো পাওয়া যায়নি।

মইনুল খান আরও জানান, ভ্যাট গোয়েন্দার দল সিগারেট প্রতিষ্ঠানটি কঠোর নজরদারিতে আনার জন্য নিয়ন্ত্রণকারী যশোর ভ্যাট কমিশনারের নিকট সুপারিশ করেছে। এছাড়া ঘোষণাবহির্ভূত গুদামটি অনতিবিলম্বে অপসারণ বা বন্ধ করার জন্যও সুপারিশ করা হয়। বর্ণিত অপরাধের জন্য ভ্যাট আইনে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার জন্য যশোর ভ্যাট কমিশনারকে অনুরোধ করা হয়।

ফরিদপুর ভ্যাট সিগারেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর