Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় শনাক্ত ২৭৪৭, সুস্থ ২৯১৩


১৯ আগস্ট ২০২০ ১৭:০৬

গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ২ হাজার ৭৪৭ জন শনাক্ত হয়েছেন। তবে একই সময়ে করোনায় আক্রান্ত এর চেয়ে ১৬৬ জন বেশি মানুষ সুস্থ হয়েছেন। তাদের সংখ্যা ২ হাজার ৯১৩। এই ২৪ ঘণ্টায় আরও ৪১ জন করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন।

সব মিলিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হলেন ১ লাখ ৮৫ হাজার ৯১ জন। এর মধ্যে মারা গেছেন ৩ হাজার ৭৮১ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৬৫ হাজার ৭৩৮ জন।

বুধবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মোট ৯১টি ল্যাবে ১৫ হাজার ৭৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৭৮টি। সব মিলিয়ে দেশে ১৩ লাখ ৯৩ হাজার ৪৯৭টি নমুনা পরীক্ষা করা হলো।

২৪ ঘণ্টায় যে পরিমাণ নমুনা পরীক্ষা করা হয়েছে, তাতে ২ হাজার ৭৪৭ জনের শরীরে কোভিডের উপস্থিতি পাওয়া গেছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। আর সার্বিকভাবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে, গত কয়েকদিনে করোনায় আক্রান্তদের সুস্থ হয়ে ওঠার পরিমাণ কিছুটা বেড়েছে। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ৫৮ দশমিক ১৪ শতাংশ ব্যক্তি সুস্থ হয়ে উঠেছেন। গত বেশ কিছুদিন ধরেই এই হার ছিল ৫৭ শতাংশের আশপাশে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত যে ৪১ জন মারা গেছেন, তাতে করে করোনায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩ হাজার ৭৮১ জনে। শনাক্ত বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ। মৃত ৪১ জনের মধ্যে পুরুষ ৩৪ জন, নারী ৭ জন। বাসায় মারা গেছেন তিন জন, হাসপাতালে ৩৮ জন। মৃতদের মধ্যে সর্বোচ্চ ২৪ জনের বয়স ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী ১১ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী পাঁচ জন ও ৩১ থেকে ৪০ বছর বয়সী একজন মারা গেছেন।

বিজ্ঞাপন

বিভাগ হিসাব করলে গত ২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে সর্বোচ্চ ২১ জন ঢাকা বিভাগের। এদিন ‍খুলনা বিভাগে মারা গেছেন সাত জন। বাকি বিভাগগুলোর মধ্যে চট্টগ্রাম, রাজশাগী, বরিশাল ও রংপুরে মারা গেছেন তিন জন করে। আর ময়মনসিংহে মারা গেছেন একজন। গত ২৪ ঘণ্টায় সিলেটে করোনায় আক্রান্ত কেউ মারা যায়নি।

করোনা আক্রান্ত হয়ে সুস্থ করোনাভাইরাস করোনায় আক্রান্ত করোনায় মৃত্যু কোভিড-১৯

বিজ্ঞাপন
সর্বশেষ

কামাল আহমেদ মজুমদার গ্রেফতার
১৯ অক্টোবর ২০২৪ ০১:৪০

সম্পর্কিত খবর