Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ, বর ও কনের বাবাকে দণ্ড


২১ আগস্ট ২০২০ ১৩:১৭

বগুড়া: বগুড়ার আদমদীঘিতে দশম শ্রেণীর এক স্কুল শিক্ষার্থীর (১৬) বাল্যবিয়ে বন্ধ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আব্দুল্লাহ বিন রশিদ। বাল্যবিয়ের দায়ে বর অন্তর চৌধুরীকে (১৯) এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও কনের বাবা সাহির প্রামানিককে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। বাল্যবিয়ের সঙ্গে সম্পৃক্ততা থাকায় ওই ওয়ার্ডের মেম্বার আলী মর্তুজা কিনাকে প্রথমবারের জন্য সতর্ক করে দেয়া হয়।

বিজ্ঞাপন

মেম্বারের উপস্থিতিতে চকসাবাজ গ্রামে এক শিক্ষার্থীর বাড়িতে বাল্যবিয়ের আয়োজন হচ্ছে, এমন সংবাদ পেয়ে বুধবার (১৯ আগস্ট) রাত সাড়ে ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট যান। এরপর বিয়ে ভেঙে দেন এবং ওই রাতেই ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিবাহ নিরোধ আইনে বরকে এক মাসের কারাদণ্ড ও কনের বাবাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এসময় তিনি ওই শিক্ষার্থীকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে না করার নির্দেশ দেন। বর ওই এলাকার পশ্চিম সিংড়া পাড়ার আকরাম চৌধুরীর ছেলে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার সকালে মেম্বার আলী মর্তুজা কিনা বলেন, ওই এলাকার জনপ্রতিনিধি হিসেবে কেউ বিয়ের দাওয়াত দিলে সেখানে তাকে যেতে হয়। বাল্যবিয়েতে সহযোগিতার বিষয়টি অস্বীকার করেন তিনি।

বগুড়া বাল্যবিয়ে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর