Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিনহা হত্যা: তদন্ত কমিটি সময় পেল আরও ৭ দিন


২১ আগস্ট ২০২০ ০৯:৫৬

ঢাকা: টেকনাফ মেরিন ড্রাইভে পুলিশের সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের নিহত হওয়ার ঘটনায় তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে আরও সাত দিন সময় দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তদন্ত কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমানের আবেদনের পরিপ্রেক্ষিতে এই সময় বাড়ানো হয়েছে।

শুক্রবার (২১ আগস্ট) তদন্ত কমিটিকে সময় বাড়িয়ে দেওয়ার বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু।

তিনি বলেন, সিনহা হত্যা মামলায় তদন্ত কমিটিকে আরও সাত দিন সময় দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সে অনুযায়ী এই কমিটি প্রতিবেদন জমা দেওয়ার জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত সময় পাবেন।

আরও পড়ুন- মেজর সিনহা হত্যা মামলা: আরও ৭ দিন পেল তদন্ত কমিটি

এ নিয়ে এই তদন্ত কমিটিকে দ্বিতীয় দফায় বাড়তি সময় দেওয়া হলো। গত ১ আগস্ট এই কমিটি গঠনের পর সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। পরে তদন্ত কমিটির আবেদনের পরিপ্রেক্ষিতে আরও সাত দিন সময় বাড়িয়ে ২৩ আগস্টের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়। এবার আরও সাত দিন বাড়লো সে সময়।

এদিকে, বৃহস্পতিবার (২০ আগস্ট) সিনহা হত্যায় বোনের দায়ের করা মামলায় চার পুলিশ সদস্যসহ সাত জনকে সাত দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

কারাগারে পাঠানো সাত আসামি হলেন— কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আব্দুল্লাহ আল-মামুন ও এএসআই লিটন মিয়া। অন্য তিন জন পুলিশের দায়ের করা মামলার সাক্ষী টেকনাফের বাহারছড়ার মারিশবনিয়া এলাকার মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াছ। গত ১২ আগস্ট আদালত চার পুলিশ সদস্যসহ এই সাত আসামির প্রত্যকের সাত দিন করে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছিল।

অন্যদিকে মেজর (অব.) সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের বরখাস্ত ইনচার্জ লিয়াকত আলী ও এসআই নন্দ দুলাল রক্ষিতের তৃতীয় দিনের মতো রিমান্ড চলছে।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের মারিশবনিয়া পাহাড়ে ভিডিওচিত্র ধারণ করে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজারের হিমছড়ি এলাকার নীলিমা রিসোর্টে ফেরার পথে ফিরছিলেন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান। পথে শামলাপুর এপিবিএন তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন তিনি।

তদন্ত কমিটি তদন্ত প্রতিবেদন বাড়তি সময় মেজর সিনহা মেজর সিনহা হত্যা সিনহা মো. রাশেদ খান সিনহা হত্যা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর