Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ময়লার স্তূপে বল আনতে গিয়ে ফিরল না জিসান


৯ মার্চ ২০১৮ ২৩:০৪

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর আদাবরের নবোদয় খালে তলিয়ে যাওয়ার পাঁচ ঘণ্টা পর উদ্ধার পাওয়া জিসানকে মৃত ঘোষণা করেছেন চিকিৎসক। শুক্রবার (৯ মার্চ) রাতে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক পাঁচ বছর বয়সী শিশুটিকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, পানিতে ডুবেই শিশুটি মারা গেছে। বেশ কয়েক ঘণ্টা আগেই তার মৃত্যু হয়। এরপর শিশুটির লাশ তার পরিবার আদাবরের বাসায় নিয়ে যায়।

এর আগে পাঁচ ঘণ্টা উদ্ধার অভিযান চালানোর পর  রাত সোয়া ১০টার দিকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডুবুরিরা অচেতন অবস্থায় শিশুটিতে উদ্ধার করে। এরপর দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় মোহাম্মদপুর শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে।

নবোদয় খালের পাশের মুদি দোকানি সাখাওয়াত জানান, খালপাড়ে ছেলেটি বল খেলছিল। বলটি খালের ভেতরে ময়লার স্তূপে গিয়ে পড়লে জিসান আনতে যায়। এরপরই সে খালের ময়লা পানিতে তলিয়ে যায়।

উদ্ধার অভিযান শেষে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আনোয়ার হোসেন জানান,জিসানকে যখন পানি থেকে তোলা হয় তখনই সে মৃত ছিল। পরিবারের সান্ত্বনার জন্য শিশুটিকে হাসপাতালে নেওয়া হচ্ছে।

এর আগে শুক্রবার বিকেলে রাজধানীর আদাবর এলাকার ওই খালে পড়ে জিসান (৫)।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন এ দুর্ঘটনার পর জানিয়েছিলেন, ফায়ার সার্ভিসের তিন ডুবুরি সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শিশুটিকে খুঁচ্ছেন।

পরে রাত সাড়ে ৯টা দিকে তিনি  জানান, খালটিতে অনেক স্রোত। শুরুতে ডুবুরিরা যে অংশে উদ্ধার কাজ চালাচ্ছিল, এখন তার বিপরীত দিকে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। খালটি অনেক গভীর এবং নিচের দিকে অনেক ব্লক আছে।

বিজ্ঞাপন

চার ঘণ্টা পর উদ্ধার জিসান, নেওয়া হচ্ছে হাসপাতালে

রাজধানীর আদাবরে খালে পড়ে শিশু নিখোঁজ

সারাবাংলা/এসআর/এটি/আইজেকে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর