Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবির বন্ধ হল থেকে শিক্ষার্থীর সাইকেল চুরি


২২ আগস্ট ২০২০ ১৮:১০

রাবি: করোনাভাইরাসের কারণে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে আছে। এই বন্ধ সময়েই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ হল থেকে এক শিক্ষার্থীর সাইকেল চুরির অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী এম এইচ আর হাবীব খান বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী জানান, গত ১৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ রয়েছে। তিনি সেদিনই হল থেকে বের হয়ে যান। সচরাচর সবাই হলের মসজিদের সামনে সাইকেল রাখেন বলেই তিনিও সে জায়গায় সাইকেলটি রাখেন। পরবর্তীতে গত ১৬ আগস্ট হলে আসেন। হল প্রাধ্যক্ষের অনুমতিক্রমে তিনি হলে প্রবেশ করে তার কিছু বই, প্রয়োজনীয় কাগজপত্র ও কাপড়-চোপড় নেন।

পরবর্তীতে হলের মসজিদের সামনে রাখা তার সাইকেল নিতে গিয়ে দেখেন সাইকেলটি নেই। পরবর্তীতে তিনি হলের ভেতরে সবখানে খুঁজেও সাইকেলটি পাননি। তার সাইকেলটি তুলনামূলক ভালো হওয়ায় টার্গেট করে চুরি করা হয়েছে বলেও জানান ওই শিক্ষার্থী।

মাদার বখশ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল আলীম বলেন, ‘এটা একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। শিক্ষার্থীরা হলের বিভিন্ন জায়গায় সাইকেল রাখেন। আমরা অবশ্যই বিষয়টি দেখবো। যেহেতু হল থেকে বের হওয়ার একটিই গেইট আছে। সেই গেটটি সিসিটিভি ক্যামেরা নিয়ন্ত্রিত। সেক্ষেত্রে আমরা বিষয়টি নিয়ে তদন্ত করবো। সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) বলেন, ‘বন্ধ থাকার পরও হল থেকে চুরির ঘটনা অবশ্যই অপ্রত্যাশিত। আমি চুরি হওয়া সাইকেলটি উদ্ধার করতে ওই হলের প্রাধ্যক্ষকে দ্রুত ব্যবস্থা নিতে বলবো।’

মাদার বখশ হল রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সাইকেল চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর