Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মাসেতুর তৃতীয় স্প্যান বসতে পারে আজ


১০ মার্চ ২০১৮ ০৯:৪২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: পদ্মাসেতুর তৃতীয় স্প্যান (সুপার স্ট্রাকচার) ৭-সি বসানোর প্রস্তুতি শেষ পর্যায়ে। সব কিছু ঠিকঠাক থাকলে আজ বসতে পারে স্প্যানটি।

পদ্মাসেতুর উপ-সহকারী প্রকৌশলী হুমায়ুন কবির সারাবাংলাকে জানান, স্প্যানটি বহনকারী বিশেষ ক্রেনটি এখন ৩৯ ও ৪০ নম্বর পিলার থেকে এক কিলোমিটার দূরে রয়েছে। রোববার তৃতীয় স্প্যানটি বসানোর সম্ভাবনা রয়েছে।

এই স্প্যানটি বসলে পদ্মাসেতুর প্রায় আধা কিলোমিটার পূর্ণ কাঠামো পাবে। তৃতীয় এই স্প্যানটি বসবে সেতুর ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর। সংশ্লিষ্টরা জানিয়েছেন স্প্যান ৭-সি এখন জাজিরা প্রান্তের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

পদ্মাসেতুর প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম সারাবাংলাকে জানান, আগামী কয়েকদিনের মধ্যে পদ্মাসেতুর তৃতীয় স্প্যানটি বসানোর চেষ্টা করা হচ্ছে। সেটি রোববার কিংবা পরের দিনও হতে পারে।

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পদ্মাসেতুর ওপর প্রথম স্প্যানটি বসানো হয়। ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর বসেছিল প্রথম স্প্যান।

এরপর গত ২৮ জানুয়ারি বসে দ্বিতীয় স্প্যানটি।  সেতুর ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর বসানো হয় দ্বিতীয় স্প্যানটি। প্রতিটি স্প্যানের দৈর্ঘ্য ১৫০ মিটার করে। পদ্মাসেতুতে এমন মোট ৪১টি স্প্যান বসানো হবে। যার মধ্য দিয়ে রচিত হবে ৬.২৫ কিলোমিটার দৈর্ঘ্যের সেতু।

সারাবাংলা/টিএম/এমএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর