Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোল্ট্রি শিল্পের বিকাশে উদ্যোগ নেওয়া হবে: প্রাণিসম্পদ মন্ত্রী


২৩ আগস্ট ২০২০ ১৯:০২

ঢাকা: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিদেশে হালাল মাংসের অনেক চাহিদা রয়েছে। সেই চাহিদা পূরণে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের ভূমিকা পালন করতে হবে। বিদেশে মাংস, ডিম ও এ জাতীয় পণ্যের বাজার সম্প্রসারণে পোল্ট্রি শিল্পের বিকাশে উদ্যোগ নেওয়া হবে।

রোববার (২৩ আগস্ট) সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘আপনাদের সকল প্রকার সহযোগিতা করতে আমরা সবসময় প্রস্তুত। দেশের মানুষকে আকৃষ্ট করার জন্য পোল্ট্রি থেকে তৈরিকৃত খাবারে বৈচিত্র্য আনতে হবে। গবেষণার মাধ্যমে মাংসের বহুজাতিক ব্যবহার বাড়াতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেসরকারি উদ্যোগ ও বিনিয়োগকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকেন। শেখ হাসিনা সরকার অবশ্যই এ ব্যাপারে সব সহযোগিতা দেবে।’

পোল্ট্রি আমাদের দেশে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে উল্লেখ করে তিনি বলেন, ‘অনেক শিক্ষিত তরুণ এ খাতে কাজ করতে আগ্রহী হচ্ছে। পোল্ট্রিকে একটি শিল্পে পরিপূর্ণভাবে রূপান্তর এবং আরও মর্যাদাপূর্ণ খাতে পরিণত করার জন্য আমরা অবশ্যই কাজ করবো। আমরা চাই পোল্ট্রি শিল্পের বিকাশ হোক। আর এই বিকশিত শিল্পকে শুধু দেশেই নয়, দেশের বাইরেও ছড়িয়ে দিতে হবে।’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব কাজী ওয়াছি উদ্দিন, বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশনের সভাপতি শাহ্ হাবিবুল হক, সহ সভাপতি মেজর (অব.) আনিসুর রহমান, মহাসচিব ডা. মনজুর মোরশেদ খানসহ অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

ডিম পোল্ট্রি শিল্প মৎস্য ও প্রাণিসম্পদ মাংস শ ম রেজাউল করিম হালাল মাংস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর