Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ধৈর্য ও আন্তরিকতা নিয়ে জনগণকে সেবা দিতে হবে’


২৩ আগস্ট ২০২০ ১৯:২৬

ঢাকা: ধৈর্য্য ও আন্তরিকতা নিয়ে জনগণকে সেবা দিতে উপজেলা নির্বাহী অফিসারদের প্রতি আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

রোববার (২৩ আগস্ট) এক ‘ভার্চুয়াল কনফারেন্স’ অংশ নিয়ে তিনি এ আহ্বান জানান। বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমি আয়োজিত ৩২তম ইউএনও ফিটলিস্টভূক্ত কর্মকর্তাদের ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠান উপলক্ষে এ আয়োজন করা হয়।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘জনগণ বিভিন্ন প্রয়োজনে সরকারি অফিসগুলোতে যায়। এসময় তারা দ্রুত ও আন্তরিক সেবা প্রত্যাশা করে। সেবাপ্রত্যাশী জনগণ যেন কোনো ধরনের হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তাদের হাসিমুখে সেবা দেওয়ার মনোভাব থাকতে হবে।’

তিনি আরও বলেন, ‘মাঠ প্রশাসনে কর্মরতদের ওপর আমাদের কঠোর নজরদারি রয়েছে। তারা যদি কোনো ধরনের অনিয়ম করে তাহলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব। তাই মাঠ প্রশাসনে কর্মরত সকলকে সতর্ক থেকে নিষ্ঠার সাথে জনগণকে সেবা প্রদান করে জনবান্ধব জনপ্রশাসন গড়ে তুলতে হবে।’ এ লক্ষ্য অর্জনে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের দক্ষতা, কর্মনিষ্ঠা ও দেশপ্রেমের সাথে কাজ করার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সিপিটি) ড. মুহাম্মদ হুমায়ুন কবীর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিসিএস প্রশাসন একাডেমি মেম্বার ডিরেক্টিং স্টাফ মো. মাহবুব উল আলম।

উপজেলা নির্বাহী উপজেলা নির্বাহী অফিসার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ধৈর্য্য ও আন্তরিকতা


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর