Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভার্চুয়াল মিটিং ও ক্লাসের ফি ব্যাংকিং চ্যানেলে পাঠানো যাবে


২৪ আগস্ট ২০২০ ১৫:২৫

ঢাকা: ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে ভার্চুয়াল মিটিং ও ক্লাসের সম্মানি পাঠানোর সুযোগ দিলো কেন্দ্রীয় ব্যাংক। এই সুযোগের ফলে নির্দিষ্ট পরিমাণ টাকা ভার্চুয়াল কার্ড অথবা আন্তর্জাতিক কার্ডের মাধ্যমে গ্রাহকরা পাঠাতে পারবেন। ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত এই সুযোগ পাওয়া যাবে।

রোববার (২৩ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ফরেন এক্সচেঞ্জ অ্যান্ড পলিসি ডিপার্টমেন্ট থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান কার্যালয় এবং অথরাইজড ডিলারদের কাছে এ সংক্রান্ত প্রজ্ঞাপন পাঠানো হয়েছে। তাতে বলা হয়েছে, করোনা পরিস্থিতির কারণে অনেক শিক্ষার্থী দেশের বাইরের বিভিন্ন কোর্স ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস করতে অনলাইনের সহযোগিতা নিচ্ছেন। তাদের টাকা বৈধভাবে পরিশোধের জন্যই এই সুযোগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। একজন শিক্ষার্থী সর্বোচ্চ ২ সেমিস্টারের টাকা পাঠাতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

এছাড়াও রোববার আরেক এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, চলমান করোনা পরিস্থিতির কারণে সরকারি-বেসরকারি বিভিন্ন বৈঠকগুলো ভিডিও কলের মাধ্যমে সম্পন্ন হচ্ছে। এসব সেমিনার ও ওয়েবিনারের টাকা পরিশোধে ব্যাংকিং মাধ্যমিকের ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছে।

অনলাইন ক্লাস অনলাইনে পেমেন্ট অনুমোদন বাংলাদেশ ব্যাংক ভার্চুয়াল মিটিং


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর