Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুবিরোধী চিরুনি অভিযানে ডিএসসিসি, ৭৭ হাজার টাকা জরিমানা


২৪ আগস্ট ২০২০ ২০:৩৩

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় নিয়মিত চলমান এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণের অভিযানে ৭৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার (২৪ আগস্ট) সকাল থেকে বিকাল পর্যন্ত শুরু পরিচালিত ৭ম দিনের চিরুনি অভিযানে মোট ৮৭টি স্থাপনা পরিদর্শন করে ডিএসসিসির তিনটি টিম। এসময় এসব জরিমানা করা হয়।

পরিদর্শনে ৭টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় ৭টি মামলা ও ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অঞ্চল-১ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল, অঞ্চল-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান ও অঞ্চল-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট বিতান কুমার মণ্ডল অভিযান পরিচালনা করেন।

অভিযানে অঞ্চল-১ এর ভ্রাম্যমাণ আদালত ৩২টি স্থাপনা পরিদর্শন করেন। এসময় ৪টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায় বিধায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সাল ৪টি মামলা দায়ের করেন ও ৬২ হাজার টাকা জরিমানা আদায় করেন। সেই সঙ্গে ৪টি স্থাপনায় মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় ৪টি স্থাপনার মালিকদের সতর্ক করা।

অঞ্চল-২ এর ভ্রাম্যমাণ আদালত ১৫টি স্থাপনা পরিদর্শন করেন। পরিদর্শনকালে ১টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল ও ১টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পায়। এ সময় ১টি মামলা দায়ের ও ৫ হাজার টাকা জরিমানা করেন অঞ্চল-২ এ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল আহসান।

একই ভাবে অঞ্চল-৩ এর ভ্রাম্যমাণ আদালত ৪০টি স্থাপনা পরিদর্শন করে। এ সময় ভ্রাম্যমাণ আদালত ২টি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল এবং ৮টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশে খুঁজে পায়। এ সময় ২টি মামলা দায়ের ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ভ্রাম্যমাণ আদালতগুলো এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় ১৩ স্থাপনার মালিকদের দ্রুত পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য সতর্ক করেন বলে জানিয়েছেন জনসংযোগ কর্মকর্তা আবু নাছের।

এডিস মশা জরিমানা আদায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর