Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোগীদের সুবিধা দিতে বেতন কম চান কানাডার চিকিৎসকরা


১০ মার্চ ২০১৮ ১৩:৫১

আন্তর্জাতিক ডেস্ক

 

রোগী এবং চিকিৎসা সহকারীদের আরো সুবিধা দিতে নিজেদের জন্য কম বেতনের দাবি করলেন কানাডার চিকিৎসকরা। সম্প্রতি এক সরকারি আদেশে কানাডার কুইবেক রাজ্যের চিকিৎসকদের বেতন ও অন্যান্য সুবিধা বাড়ানো হয়। কিন্তু এই আদেশের পরপরই শতাধিক চিকিৎসক এই বাড়তি বেতন নিতে অস্বীকার করেন। বরং তারা হাসপাতালে রোগী ও নার্সদের জন্য সুবিধা বাড়ানোর আবেদন করেছেন।

শুক্রবার প্রকাশিত এক খবরে বার্তাসংস্থা সিএনএন জানায়, গত সপ্তাহে বেতন বাড়ানোর প্রক্রিয়াটি শুরুর পরই চিকিৎসকরা রোগীদের বেশি সুবিধা ও নার্সদের বেতন বাড়ানোর পক্ষে অবস্থান নেন। গত ২৫ ফেব্রুয়ারি এমকিউআরপি নামে চিকিৎসকদের একটি সংগঠন শুধু চিকিৎসকদের বেতন বাড়ানোর বিষয়টিকে অসম্মানজনক আখ্যা দিয়ে এর বিপক্ষে জনমত সংগ্রহের কাজ শুরু করে।  সবশেষ স্থানীয় সময় গত বুধবার দুপুরে ৭০০ চিকিৎসক ও চিকিৎসাবিদ্যার ছাত্ররা এই বেতন বাড়ানোর বিষয়টি বাতিলে আবেদন করেন।

কুইবেক রাজ্যের দাপ্তরিক ভাষা ফরাসিতে লিখিত আবেদনটিতে বলা হয়, ‘আমরা কুইবেকের চিকিৎসকরা শক্তিশালী সরকারি পদ্ধতিতে বিশ্বাস করি। একইসঙ্গে আমরা সাম্প্রতিক সময়ে বেতন বাড়ানোর বিষয়টিতে প্রতিবাদ জানিয়ে এই বিষয়ে আমাদের চিকিৎসকদের সংগঠনের সঙ্গে আলোচনার দাবি জানাচ্ছি।’

একইসঙ্গে সংগঠনটি নার্সসহ অন্যান্য চিকিৎসাসহযোগীদের বেতন বাড়ানোর গুরুত্ব তুলে ধরে। আবেদনে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ক্ষমতার কমিয়ে রোগীদের জন্য বরাদ্দ কমানোর বিষয়েও প্রতিবাদ জানানো হয়।

 

সারাবাংলা/ এসবি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর