Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন নিয়ে ইভ্যালির ব্যাখ্যা


২৬ আগস্ট ২০২০ ০০:৩৯

ফাইল ছবি

ঢাকা: বিভিন্ন গণমাধ্যমের অনলাইন সংস্করণে ই-কমার্স সাইট ইভ্যালি’কে নিয়ে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিয়েছে প্রতিষ্ঠানটি। প্রতিবেদনে যে ঘটনার উল্লেখ করা হয়েছে, তার সঙ্গে ইভ্যালির কোনো যোগসূত্র নেই বলে জানিয়েছে তারা।

এক বিজ্ঞপ্তিতে ইভ্যালি এ কথা জানিয়েছে। যে ঘটনার সংবাদের পরিপ্রেক্ষিতে ইভ্যালি এই বিজ্ঞপ্তি পাঠিয়েছে সেই ঘটনাটি মানিকগঞ্জের। ইভ্যালির সেখানকার শাখা গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে আসছিল এবং সেখানকার ইভ্যালির শাখা ব্যবস্থাপক এই প্রতারণায় মূল অভিযুক্ত বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ সংক্রান্ত প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ইভ্যালি কর্তৃপক্ষের বক্তব্য তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইভ্যালির ‘মানিকগঞ্জ শাখা’ বলতে কোনো শাখা নেই। বাংলাদেশে ইভ্যালির কার্যালয় একটিই, সেটি রাজধানীর ধানমন্ডি ১৪ নম্বর সড়কে অবস্থিত। একইসঙ্গে সংবাদে ইভ্যালির ‘শাখা ম্যানেজার’সহ দু’জনকে আটকের যে তথ্য পরিবেশন করা হয়েছে, তারা কেউ ইভ্যালির সঙ্গে কোনোভাবেই যুক্ত নন। তারা ইভ্যালির কোনো পর্যায়ের কর্মকর্তা নন। ইভ্যালি বিশ্বাস করে, আটক  দু’জনের কাছে ইভ্যালি কর্তৃপক্ষের ইস্যু করা কোনো বৈধ নিয়োগপত্র পাওয়া যাবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপাতদৃষ্টিতে প্রতীয়মান হচ্ছে যে তারা ইভ্যালির প্রাতিষ্ঠানিক সুনাম ব্যবহার করে নিজেদের স্বার্থ হাসিল করতে চেয়েছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, পুরো বিষয়টির সঙ্গে ইভ্যালির কোনো ধরনের যোগসূত্র বা সম্পৃক্ততা নেই। ইভ্যালির মতো একটি দেশীয় স্বনামধন্য প্রতিষ্ঠানের ভাবমূর্তি নষ্ট করা এ ধরনের অপরাধের উদ্দেশ্য হতে পারে।

এ ধরনের কাজের ‘তীব্র নিন্দা’ জানিয়ে ইভ্যালি বলছে, আমরা স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জানাই যে তারা এমন একটি অপরাধী চক্রকে আইনের আওতায় এনেছে। পুরো বিষয়টি ব্যাখ্যা করে আমাদের অফিশিয়াল ফেসবুক পেজ থেকেও একটি বিবৃতি দেওয়ার প্রক্রিয়াও চলমান আছে।

এ ঘটনা নিয়ে কেউ যেন বিভ্রান্ত না হয়, বিজ্ঞপ্তিতে সে আশাবাদ জানিয়েছে ইভ্যালি।

ইভ্যালি ইভ্যালির ব্যাখ্যা প্রকাশিত সংবাদ প্রতারণা মানিকগঞ্জ শাখা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর