Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ সেপ্টেম্বর থেকে ট্রেন দাঁড়াবে জয়দেবপুর-বিমানবন্দরে


২৬ আগস্ট ২০২০ ০৯:৩১

গাজীপুর: করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে বন্ধ করে দেওয়ার পর ফের দেশব্যাপী শুরু হয়েছে ট্রেন যোগাযোগ। তবে সীমিত আকারে চলাচল শুরু করায় সব স্টপেজে ট্রেন থামেনি। এখনো রাজধানীর বিমানবন্দর, গাজীপুরের জয়দেবপুর জংশন ও নরসিংদী স্টেশনে থামছে না কোনো ট্রেন। এই তিন স্টেশনে আগামী ১০ সেপ্টেম্বর থেকে থামবে সব ট্রেন।

রেলপথ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম জানিয়েছেন, ওই দিন (১০ সেপ্টেম্বর) থেকেই সব ধরনের আন্তঃনগর, কমিউটার ও মেইল ট্রেন দাঁড়াবে এই তিন স্টেশনে। এছাড়া ৫ সেপ্টেম্বর চালু হবে আরও ১৯ জোড়া ট্রেন।

রেলওয়ে বলছে, আগামী ১০ সেপ্টেম্বর থেকে এসব স্টেশনের কোটায় টিকিট দেওয়া হবে। ৫ সেপ্টেম্বর থেকে উচ্চশ্রেণিতে বিছানা-কম্বল দেওয়া হবে এবং সে অনুরূপ চার্জ যুক্ত হবে। আর এই তিন স্টেশনের বাইরে ভৈরব বাজারে কেবল কালনী এক্সপ্রেস যাত্রাবিরতি নেবে।

রেলওয়ে বলছে, ৫ সেপ্টেম্বর থেকেই ট্রেনে স্বাস্থ্যবিধি মেনে চা, কফি, বোতলজাত পানি, প্যাকেটজাত খাবার (চিপস-বিস্কিট) সরবরাহ করা যাবে। এইচওআর, রেলওয়ে পাস, মিলিটারি ওয়ারেন্টের টিকিট আগের মতোই ইস্যু করার ব্যবস্থা নেওয়া হবে। রেলওয়ে কর্মচারীদের জন্য ২ শতাংশ টিকিট ট্রেন ছাড়ার ৩৬ ঘণ্টা আগে সংরক্ষণ করা যাবে। মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতর থেকে গণপরিবহনের জন্য জারি করা নির্দেশনা মেনে ট্রেন চালানো হবে।

এর আগে রেলওয়ে মহাপরিচালকের সিদ্ধান্তের ধারাবাহিকতায় গত ৯ আগস্ট থেকে যাত্রা শুরু করে মহানগর গোধূলী/প্রভাতী, জয়ন্তিকা এক্সপ্রেস, উপবন এক্সপ্রেস, তূর্ণা এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস, মহানন্দা এক্সপ্রেস (খুলনা-চাঁপাই), চাঁপাই-রহনপুর লোকাল, মহানন্দা এক্সপ্রেস (রহনপুর-খুলনা), পদ্মরাগ কমিউটার, নকশিকাঁথা এক্সপ্রেস, সাগরিকা কমিউটার, উত্তরা এক্সপ্রেস, মহুয়া কমিউটার ও বেতনা এক্সপ্রেস।

আগামী ২৭ আগস্ট থেকে যাত্রা ‍শুরু করবে আরও ১৮ জোড়া ট্রেন। এই ১৮ জোড়া ও ৫ সেপ্টেম্বরের ১৯ জোড়া ট্রেন রেলের বহরে যুক্ত হলে সব মিলিয়ে চলাচল করা ট্রেনের সংখ্যা দাঁড়াবে ৬৭ জোড়া বা ১৩৪টিতে।

জয়দেবপুর স্টেশন ট্রেন চলাচল বিমানবন্দর স্টেশন রেলওয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর