Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়াকে ছাড়ার বিষয়টি সরকারের হাতে নেই : কাদের


১০ মার্চ ২০১৮ ১৫:১৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট 

গাজীপুর : জেল থেকে খালেদা জিয়াকে ছাড়ার এখতিয়ার সরকারের নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, বিষয়টি আমাদের হাতে নেই। লিগ্যাল ব্যাটলের মাধ্যমে তিনি বের হলে এখানে আমাদের কোনো বক্তব্য নেই।

শনিবার সকালে গাজীপুরের চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

কাদের বলেন, ‘বিএনপি নেত্রীকে আন্দোলনের মাধ্যমে জেল থেকে মুক্ত করবেন, সেই বাস্তবতা বাংলাদেশে নেই। এটা বিএনপিকে বুঝতে হবে। তারা খালেদা জিয়া গ্রেফতারের পর ভেবেছিল বাংলাদেশ আন্দোলনে উত্তাল হবে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হয়নি।’

‘বিএনপির আন্দোলনের পাট চুকে গেছে। আমি বিএনপিকে পরামর্শ দেব নির্বাচনের জন্য প্রস্তুত হতে। বিএনপিকে নির্বাচন থেকে সরিয়ে দেওয়ার কোন খায়েস আওয়ামী লীগের নেই, আমাদের সরকারেরও নেই। নিবন্ধিত দল হিসেবে নির্বাচন করবে এমন অধিকার তাদের আছে’ বলেন ওবায়দুল কাদের।

বিএনপির আন্দোলনের সমালোচনা করে সেতুমন্ত্রী বলেন, ‘আদালতের সিদ্ধান্তের বিপরীতে বিএনপি যে আন্দোলন করছেন, সেটি আদালত অবমাননার শামিল। আদালতের রায়ে তাদের নেত্রী দণ্ডিত হয়েছেন, আদালতের বিরুদ্ধে তো তারা আন্দোলন করতে পারেন না। সেটিও তাদের অন্যায়, পুলিশের সঙ্গে তারা সংঘাত করতে চান, রাস্তা বন্ধ করে অনশন করবেন এটি কোনো আইনসিদ্ধ বিষয় নয়।’

এসময় মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় প্রকৌশলী সবুজ উদ্দিন খান, প্রকল্প পরিচালক মো. ইসহাকসহ সড়ক ও জনপথের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী সংশ্লিষ্টদের দ্রুত সময়ে প্রকল্পের কাজ সম্পন্ন করার নির্দেশ দেন।  আগামী রমজান মাসে ঈদে ঘরমুখো মানুষ বাড়ি ফিরতে বিড়ম্বনায় পড়বেন না বলে আশাবাদ প্রকাশ করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর