Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দুর্যোগ মোকাবিল‍ায় বাংলাদেশ বিশ্বে রোল মডেল’


১০ মার্চ ২০১৮ ১৪:৪৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় দেশ এখন যথেষ্ট দক্ষতা অর্জন করেছে।

শনিবার (১০ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জে রূপগঞ্জে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে ‘জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’ স্লোগান নিয়ে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

দুর্যোগ মোকাবিলা ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সংশ্লিষ্টদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে জানিয়ে  তিনি বলেন, ভৌগোলিক অবস্থানের কারণে বাংলাদেশে প্রাকৃতিক দুর্যোগ আসবেই। কিন্তু আমাদের তা মোকাবিলা করতে হবে। দুর্যোগ থেকে মানুষের জানমাল রক্ষা করতে হবে। আমরা যুদ্ধ করে স্বাধীনতা অর্জন করেছি। প্রাকৃতিক দুর্যোগকে জয় করতে পারবো না, এটা হতে পারে না।

দুর্যোগ মোকাবিলায় সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ভৌগোলিক সীমারেখার কারণে আমাদের দেশে বন্যা, জলোচ্ছ্বাস বেশি হয়। সম্প্রতি ঘূর্ণিঝড়ের প্রবণতাও বাড়ছে। বাংলাদেশ ভূমিকম্প প্রবণ এলাকা। তাই আমাদের সেভাবে প্রস্তুতি নিতে হবে।

রূপগঞ্জ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন, রূপগঞ্জ উপ‌জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবেদ আলী, রূপগঞ্জ উপ‌জেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহিমসহ অন্যান্যরা।

সারাবাংলা/এমএইচ/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর