Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাধারণ ভোটাররা উৎসাহী হবে এমন নির্বাচন চায় জাপা’


২৭ আগস্ট ২০২০ ১৭:৩৫

ঢাকা: জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, প্রতিটি উপ-নির্বাচনে জাতীয় পার্টি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ প্রত্যাশা করে। আমরা চাই নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান হিসেবে স্বাধীনভাবে কাজ করবে। নির্বাচন কমিশনের অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন আয়োজনে জাতীয় পার্টি পূর্ণ সহায়তা করবে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) জাতীয় পার্টির কো-চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক শেষে জিয়াউদ্দিন আহমেদ বাবলু এসব কথা বলেন। জাপা চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, ‘সাধারণ ভোটাররা যেন নির্বাচনে উৎসাহবোধ করে এমন নির্বাচন চায় জাতীয় পার্টি। নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থিরা শেষ মুর্হূত পর্যন্ত মাঠে থাকবে। রাজনৈতিক দলের অধিকার খর্ব হয় বা মানুষের ভোটাধিকার সংকুচিত হয় এমন কোন সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিলে জাতীয় পার্টি তা মেনে নেবে না।’

সভার সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানাতে জিয়াউদ্দিন বাবলু বলেন, ‘আসন্ন পাঁচটি উপ-নির্বাচনেই জাতীয় পার্টি অংশ নেবে। ৩১ আগস্ট প্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে পাবনা-৪ আসনের প্রার্থিতা চূড়ান্ত করবে জাতীয় পার্টির মনোনয়ন বোর্ড। দলকে আরও সংগঠিত করতে সাতাত্তরটি কমিটির সাথেই জুম মিটিং করা হবে। ইতোমধ্যেই কয়েকটি অঙ্গ ও সহযোগি সংগঠনের সাথে জুম মিটিং করা হয়েছে।’

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু এবং অ্যাডভোকেট সালমা ইসলাম।

জাতীয় পার্টি নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর