Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনলাইন ক্লাস: ডিভাইস কেনার সামর্থ্য না থাকাদের তালিকা হচ্ছে


২৭ আগস্ট ২০২০ ১৭:১৬

চট্টগ্রাম ব্যুরো: অনলাইন ক্লাসের জন্য ডিভাইস কেনার সামর্থ্য নেই এমন অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা করতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এজন্য ২৯ আগস্টের মধ্যে বিভাগীয় প্রধানদের সঙ্গে যোগাযোগ করে শিক্ষার্থীদের নাম তালিকাভুক্ত করতে বলা হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনলাইন ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে চবি।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইন শিক্ষা কার্যক্রমে সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমে তাদের একাডেমিক ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে দেওয়ার উদ্যেগ নিয়েছে চবি। অধ্যয়নরত যেসব শিক্ষার্থীর ডিভাইস কেনার সক্ষমতা নেই, তাদের নিজ নিজ বিভাগ ও ইনস্টিটিউটের পরিচালকের সঙ্গে আগামী শনিবারের (২৯ আগস্ট) মধ্যে যোগাযোগ করে নাম তালিকাভুক্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আর্থিকভাবে প্রকৃতই যারা অসচ্ছল শুধু তাদের নাম তালিকাভুক্ত করতে বলা হয়েছে। আগে যারা নাম জমা দিয়েছে তাদের এই বিষয়ে যোগাযোগের প্রয়োজন নেই বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান সারাবাংলাকে বলেন, ‘আমরা অসচ্ছল শিক্ষার্থীদের নাম তালিকাভুক্ত করার জন্য নির্দেশ দিয়েছি। নামগুলো জমা পড়লে ইউজিসির কাছে পাঠাব।’

অনলাইন করোনা চবি ডিভাইস


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর