Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইডিআরএ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোশাররফ হোসেন


২৭ আগস্ট ২০২০ ১৮:১৬

ঢাকা: বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সদস্য ড. এম মোশাররফ হোসেনকে সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। পরবর্তী চেয়ারম্যান কার্যভার গ্রহণ না করা পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

গতকাল বুধবার (২৬ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে এ দায়িত্ব দেওয়া হয়।

এর আগে, আইডিআরএ‘র চেয়ারম্যান ছিলেন সাবেক আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. শফিকুর রহমান পাটোয়ারী। ২০১৭ সালের ২৩ আগস্ট তিনি পরবর্তী তিন বছরের জন্য আইডিআরএ’র চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। গত ২২ আগস্ট ছিল শফিকুর রহমান পাটোয়ারী’র শেষ অফিস। তবে শুক্র ও শনিবার ছুটি থাকায় গত ২০ আগস্ট তিনি শেষ অফিস করেন।

সূত্র জানায়, বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ আইন, ২০১০ অনুসারে, চেয়ারম্যানের পদ শূন্য হলে কিংবা অনুপস্থিতি, অসুস্থতা বা অন্য কোন কারণে চেয়ারম্যান তার দায়িত্ব পালনে অসমর্থ হলে শূন্য পদে নবনিযুক্ত চেয়ারম্যান কার্যভার গ্রহণ না করা পর্যন্ত কিংবা চেয়ারম্যান পুনরায় স্বীয় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত সরকার কর্তৃক মনোনীত কোনো সদস্য চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ২০১৮ সালের ৪ মে ড. এম মোশাররফ হোসেন আইডিআরএ‘র সদস্য হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়। ড. এম মোশাররফ দু’টি জীবনবিমা কোম্পানিতে মুখ্য নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি একাধিক আর্থিক প্রতিষ্ঠানের স্বাধীন পরিচালক ও বোর্ড অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন। তিনি ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‌‘ইনভেস্টমেন্ট অফ ইন্স্যুরেন্স ফান্ড’ বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

আইডিআরএ বিমা উন্নয়ন ভারপ্রাপ্ত চেয়ারম্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর