Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডা. সাবরিনার দ্বিতীয় এনআইডি ‘ব্লকড’, মামলার নির্দেশ


২৭ আগস্ট ২০২০ ২০:৪৭

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) পরীক্ষায় প্রতারণার অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর নামে দুইটি জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) সন্ধান পাওয়ার পর দ্বিতীয় এনআইডি ব্লক করে দেওয়া হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। এজন্য জাতীয় পরিচয়ত্র অনুবিভাগের মহাপরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ইসির সিনিয়ার সচিব সচিব মো. আলমগীর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ আগস্ট) নির্বাচন কমিশনে সাংবাদিকদের এ কথা বলেন ইসি সচিব। তিনি বলেন, ডা. সাবরিনার দ্বিতীয় এনআইডিটি ব্লক করে দেওয়া হয়েছে। কোন প্রক্রিয়ায়, কার সুপারিশে তিনি দ্বিতীয়বার ভোটার হয়েছেন, আমাদের কেউ কোনো অসৎ উদ্দেশ্যে সহায়তা করেছেন কি না— এসব বিষয় আমরা খতিয়ে দেখছি।

আরও পড়ুন- ডা. সাবরিনার ২ এনআইডি: ব্যবস্থা নেবে ইসি

এ বিষয়ে জানতে চাইলে এনআইডি অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম বলেন, আমরা এরই মধ্যে নির্দেশনা পেয়ে তা সংশ্লিষ্ট থানা নির্বাচন কর্মকর্তাকে মৌখিকভাবে অবহিত করেছি। এরপরও আমরা একটি চিঠি দিচ্ছি মোহাম্মদপুর থানায় তার (ডা. সাবরিনা) বিরুদ্ধে মামলা করার জন্য।

এনআইডি অনুবিভাগের মহাপরিচালক আরও বলেন, এর আগেও অনেকে তথ্য গোপন করে দ্বিতীয়বার ভোটার হয়েছে, তথা দ্বিতীয় এনআইডি বানিয়েছে। সেগুলো শনাক্ত করে আামরা তাদের নামে মামলা দিয়েছি। কাউকেই ছাড় দিইনি। এ ধরনের ঘটনায় কেউ জড়িত থাকলে কোনোভাবেই ছাড় পাবে না।

সূত্র জানায়, ডা. সাবরিনা চৌধুরীর মিথ্যা তথ্য দিয়ে নিজের নামে দু’টি এনআইডি নিয়েছেন বলে উঠে আসে ‍দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধানে। এর মধ্যে তিনি দ্বিতীয় এনআইডি নিয়েছেন ২০১৬ সালের ভোটার তালিকা হালনাগাদের সময়। দু’টি এনআইডিতে নিজের নাম এক হলেও মা-বাবা ও স্বামীর নামে ভিন্নতা রয়েছে। দুই এনআইডি’র ঠিকানাও আলাদা। দু’টি এনআইডিতে তার বয়সের পার্থক্য রয়েছে প্রায় পাঁচ বছর। দুদক বিষয়টি জানতে পেরে বিস্তারিত জানতে চেয়ে চিঠি দেয় ইসি’কে।

ইসি এনআইডি এনআইডি অনুবিভাগ এনআইডি ব্লকড জেকেজি হেলথকেয়ার ডা. সাবরিনা দ্বৈত এনআইডি নির্বাচন কমিশন মামলার নির্দেশ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর