Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাইলটের তথ্যে মিলল স্বর্ণের বার, বিমানের ৬ যাত্রী আটক


১০ মার্চ ২০১৮ ১৫:০৩

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর থেকে সাড়ে পাঁচ কেজি ওজনের মোট ৪৮টি স্বর্ণের বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এ সময় ছয় যাত্রীকে আটক করা হয়।

জেদ্দা থেকে চট্টগ্রামে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট ঢাকার উদ্দেশে রওয়ানা দেওয়ার আগ মুহুর্তে তল্লাশি চালানো হলে সাড়ে ৫ কেজি স্বর্ণ পাওয়া যায়। এগুলো বিশেষ কৌশলে সিটের নিচে লুকানো ছিল।

বিমানবন্দরের সিভিল এভিয়েশন বিভাগের ব্যবস্থাপক, উইং কমান্ডার এবিএম সারোয়ার ই জাহান সারাবাংলাকে জানান, শনিবার (১০ মার্চ) দুপুর ১২টা ৫০মিনিটে ফ্লাইটটি ঢাকার উদ্দেশে চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। বিমানে স্বর্ণের বার রয়েছে এমন তথ্য পাওয়ার পর ফ্লাইটের সব যাত্রীকে নামিয়ে দেওয়া হয়। এরপর তল্লাশি চালানো হলে ৫ কেজি ৫৯৮ গ্রাম ওজনের ৪৮টি স্বর্ণের বার পাওয়া যায়।

তিনি বলেন, বাংলাদেশ বিমানের পাইলটই ফ্লাইটে স্বর্ণের বার রয়েছে- এই তথ্য শুল্ক গোয়েন্দা বিভাগকে জানান। এরপর বিমানের যাত্রা সাময়িক স্থগিত করে তল্লাশি চালানো হয়।

বিকেল পৌনে ৩টা পর্যন্ত জেদ্দা থেকে আসা ফ্লাইটটি ঢাকার উদ্দেশে উড্ডয়ন করতে পারেনি, জানান তিনি।

উইং কমান্ডার সারোয়ার জানান, আটক ছয় যাত্রীর মধ্যে দু’জনের সিটের নিচে স্বর্ণের বারগুলো পাওয়া গেছে। বাকিদের সন্দেহের ভিত্তিতে আটক করা হয়েছে। ছয়জনের মধ্যে দু’জন জেদ্দা থেকে এসেছেন এবং বাকি চারজন চট্টগ্রাম থেকে ঢাকায় যাচ্ছিলেন।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর