Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিনজো আবের দ্রুত আরোগ্য কামনায় বিশ্বনেতারা


২৮ আগস্ট ২০২০ ২২:৪১

তীব্র আলসারের সমস্যা নিয়ে জাপানের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে সরে দাঁড়ানো শিনজো আবের প্রশংসায় পঞ্চমুখ বিশ্ব নেতারা তার এই আকস্মিক পদত্যাগে কিছুটা বেদনাহত প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

পাশাপাশি, তার দ্রুত আরোগ্য কামনার বিষয়টি বিশ্বের বিভিন্ন দেশের প্রতিক্রিয়ায় প্রাধান্য পেয়েছে। মাইক্রো ব্লগিং ওয়েবসাইট টুইটারসহ রাষ্ট্রীয় মুখপাত্রদের মাধ্যমে প্রতিক্রিয়া জানিয়েছেন তারা।

এ ব্যাপারে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন এক টুইটার বার্তায় জানিয়েছেন, প্রধানমন্ত্রী হিসেবে শিনজো আবে অসামান্য অবদান রেখেছেন। তার নেতৃত্বে যুক্তরাজ্য-জাপান দ্বি-পাক্ষিক সম্পর্ক নতুন মাত্রা পেয়েছে। রোগ থেকে তার দ্রুত আরোগ্য কামনা করি।

এদিকে, শিনজো আবের আকস্মিক পদত্যাগে ক্রেমলিন মর্মাহত বলে জানিয়েছেন প্রেসিডেন্ট পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ। একই সঙ্গে, প্রেসিডেন্ট পুতিন ও শিনজো আবের মধ্যে চমৎকার সম্পর্কের স্মৃতিচারণ করেন তিনি।

অন্যদিকে, তাইওয়ান ও দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকেও শিনজো আবের আকস্মিক পদত্যাগে গভীর দুঃখ প্রকাশ করা হয়ছে। দেশদুটির শীর্ষ নেত্রৃত্বের পক্ষ থেকে পারস্পারিক সম্পর্কোন্নয়নে শিনজো আবের অসামান্য ভূমিকার কথা তুলে ধরা হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে জাপানের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করে আসা শিনজো আবের সঙ্গে সকল রাষ্ট্রপ্রধানের যে বন্ধুভাবাপন্নতা তৈরি হয়েছিল তা ভেঙ্গে যাওয়ার পরও, জাপানের নবনিযুক্ত প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন বিশ্বনেতারা।

ক্রেমলিন তাইওয়ান দক্ষিণ কোরিয়া দিমিত্রি পেসকোভ বরিস জনসন ভ্লাদিমির পুতিন যুক্তরাজ্য রাশিয়া শিনজো আবে


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর