Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুরু হয়েছে ডেন্টাল শিক্ষার্থীদের নিয়ে ‘প্রথম জাতীয় বিতর্ক উৎসব’


২৯ আগস্ট ২০২০ ১৫:৫৫

ঢাকা: শুরু হয়েছে ডেন্টাল শিক্ষার্থীদের নিয়ে প্রথম জাতীয় বিতর্ক উৎসব ‘পেপসোডেন্ট এনডিএফ বিডি- ডিডিসি ডিকিউএস ন্যাশনাল ডেন্টাল ভার্চুয়াল বিতর্ক উৎসব-২০২০’। এবছর আয়োজনটি হবে সম্পূর্ণ অনলাইন প্ল্যাটফর্মে।

বাংলাদেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ ও ঢাকা ডেন্টাল কলেজ ডিবেটিং ও কুইজ সোসাইটির যৌথ উদ্যোগে এই আয়োজনের স্লোগান রাখা হয়েছে ‘যুক্তির আলোকে আজ হোক সংকীর্ণতার অবসান,‌‌‌ দৃঢ় কণ্ঠে ঘোষণা করি সীমাহীন পৃথিবীর জয়গান।’

আজ বাদেও ৩০ ও ৩১ শে আগস্ট অনলাইন প্ল্যাটফর্মে তিন দিনব্যাপী এই বিশাল বিতর্ক কর্মযজ্ঞ অনুষ্ঠিত হবে।

উৎসবের প্রথম দিনে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনার অব ট্যাক্সেস ও সাবেক রোটারি গভর্নর এবং ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ-এর উপদেষ্টা ফজলুল হক আরিফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ডেন্টাল কলেজের অধ্যক্ষ ও অধ্যাপক ডা. হুমায়ুন কবীর বুলবুল, চ্যানেল আই-এর বার্তা সম্পাদক জনাব মীর মাসরুর জামান রনি, এনডিএফ বিডির মহাসচিব জনাব তামজিদ হাসান পাপুলসহ অনেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি)-এর চেয়ারম্যান এ কে এম শোয়েব।

এবারের প্রতিযোগিতায় সারাদেশ থেকে ৩০টি বিতর্ক টিম প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

টিমগুলোর হলো, ঢাকা ডেন্টাল কলেজ থেকে টিম ডিডিসিডিকিউএস (অন্বেষণ), টিম ডিডিসিডিকিউএস (নক্ষত্র), টিম ডিডিসিডিকিউএস (সৃজন) ও টিম ডিডিসিডিকিউএস (প্রত্যুষ)।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট থেকে অংশগ্রহণ করছে চারটি বিতর্ক দল। টিম ব্ল্যাংক, টিম চক্রবাক, টিম স্পন্দন ও টিম ইন্টিগ্রেটেড। শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ-এর ডেন্টাল ইউনিট থেকে অংশগ্রহণ করছে টিম অনির্বাণ, রাজশাহী মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট-এর টিম বিজয়-৭১, টিম ভাষা ৫২, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের টিম অদম্য। বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট থেকে অংশগ্রহণ করছে দুটি দল, টিম আএসবিএমসিডিএফ ৬৬ ও টিম এসবিএমসিডিএফ ৪৭। ইউনিভার্সিটি ডেন্টাল কলেজ থেকে অংশ নিচ্ছে তিনটি দল, টিম জাগরণ, টিম তরঙ্গ ও টিম স্বাধীন। ডেল্টা মেডিকেল কলেজ, ডেন্টাল ইউনিট থেকে অংশগ্রহণ করছে দুটি বিতর্ক দল, টিম ডিএলএমসিডিসি (মোলার) ও টিমডিএলএমসিডিসি (প্রিমোলার)। আপডেট ডেন্টাল কলেজ থেকে অংশ নিচ্ছে দুটি দল, টিম ব্লু টাই ও টিম প্রত্যয়ী, পাইওনিয়ার ডেন্টাল কলেজ-এর টিম নান্দনিক, চিটাগাং ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ-এর টিম ট্রাইকাসপিড, টিম সিআইডিসি পাইওনিয়ারস ও টিম ট্রায়ো, বাংলাদেশ ডেন্টাল কলেজ-এর টিম দুর্নিবার, টিম আঙ্গিক, সিটি ডেন্টাল কলেজ-এর টিম অপ্রহৃত, টিম প্রতিফলন ও টিম সেনসেশন-২১।

ডেন্টাল বিতর্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর