Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আপনি কিভাবে জয় পেলেন, কারচুপি করেছিলেন— ফখরুলকে কাদের


৩১ আগস্ট ২০২০ ১৪:৫০

ফাইল ছবি

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকারের জনসমর্থন আছে কি নেই তার মানদণ্ডটা কি? নির্বাচন না হলে আপনি কিভাবে জয় পেলেন, তবে কি আপনি কারচুপি করেছিলেন? জিতলে সব ঠিক আর হারলে সব বেঠিক, বিএনপিকে এই মনস্তাত্বিক বিভ্রান্তি ও দ্বন্দ্ব থেকে বের হয়ে আসা দরকার।

সোমবার (৩১ আগস্ট) সকালে মুন্সীগঞ্জ সড়ক বিভাগের অধীনে নবনির্মিত পরিদর্শন বাংলোর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের আরও বলেন, ‘সরকার নাকি জনসমর্থন ছাড়া টিকে আছে? আমি তার কাছে জানতে চাই, জনসমর্থন আছে কি নেই তার মানদণ্ডটা কি? নির্বাচন যদি মানদণ্ড হয় সেক্ষেত্রে সাম্প্রতিক জাতীয় নির্বাচনসহ অন্যান্য স্থানীয় সরকার নির্বাচনের দিকে তাকালে আপনাদের অবস্থান তো স্পষ্ট। সাম্প্রতিক নির্বাচনগুলোতে বিএনপি বেশিরভাগ ক্ষেত্রে জনগণকর্তৃক পরিস্কারভাবে প্রত্যাখ্যাত।’

জাতীয় সংসদের ৫টি শূন্য আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করার বিষয়ে তিনি বলেন, ‘গতকাল দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় সব কয়টি আসন নিয়েই আলোচনা করেছি। ১৪১ জন প্রার্থী ফরম জমা দিয়েছেন। এখন আমরা নির্বাচন কমিশনের শিডিউল অনুযায়ী একটি আসনে মনোনয়ন ঘোষণা করেছি। বাকিগুলো যখন শিডিউল ঘোষণা করা হবে তখন ঘোষণা করা হবে। এ ব্যাপারে প্রার্থিতার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব অর্পণ করা হয়েছে মনোনয়ন বোর্ডের সভাপতি দেশরত্ম শেখ হাসিনার ওপর।’

সেতুমন্ত্রী আরও বলেন, ‘করোনার পাশাপাশি রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে গণমাধ্যমে রিপোর্ট প্রকাশিত হয়েছে। আমি বিভিন্ন সিটি করপোরেশনসহ সারাদেশের পৌরসভাসমূহকে মশকনিধন কার্যক্রম জোরদারসহ পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনার আহ্বান জানাচ্ছি।’ পাশাপাশি জনগণকে এডিস মশার বংশ বিস্তার রোধ করার জন্য সচেতন থাকার অনুরোধও জানান তিনি।

ওবায়দুল কাদের জনসমর্থন নির্বাচন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর