Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোরের তিন উপজেলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন


১০ মার্চ ২০১৮ ১৭:৪৩

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা : যশোর জেলা আওয়ামী লীগকে কেন্দ্রে ডেকে অভয়নগর, চৌগাছা ও মনিরামপুর এই তিন উপজেলার কমিটি অনুমোদন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের পাশে নির্বাচনী অফিসে এক বৈঠকে এসব কমিটি অনুমোদন দেওয়া হয় বলে দলীয় সূত্র জানায়।

বৈঠকে খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এসএম কামাল হোসেন উপস্থিত ছিলেন। আর জেলা নেতাদের মধ্যে জেলা সভাপতি শহিদুল ইসলাম মিলন, শাহীন চাকলাদার, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন, সদস্য জয়দেব নন্দী, নোয়াপাড়া পৌর মেয়র সুশান্ত দাস, স্বপন ভট্টাচার্য এমপি, রনজিত রায় এমপি, ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র জানায়, যশোর জেলার ৮টি উপজেলার মধ্যে অভয়নগর, চৌগাছা মনিরামপুরে বিভিন্ন কারণে কমিটি ছিল না।

মনিরামপুরে সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা ৬ ডিসেম্বর ২০১৫ সালে মারা যায়। ফলে দীর্ঘদিন ধরে পদটি শূন্য ছিল। আজ ওই পদে তার ছেলে ফারুক হোসেনকে মনোনীত করা হয়। আর অভয়নগরে আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। এনামুল হক বাবুলকে আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক সর্দার অলিয়ার রহমান, শাহ ফরিদ জাহাঙ্গীর, সদস্য সচিব সুশান্ত দাস শান্ত, সদস্য রবিন অধিকারী বেচা।

চৌগাছা উপজেলায় সভাপতি হিসেবে এসএম হাবীবুরর রহমান হাবীব, সাধারণ সম্পাদক হিসেবে মেহেদী মাসুদ চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক তাবিবর রহমানকে মনোনীত করা হয়েছে। মনিরামপুরে সভাপতি মাহমুদুল হাসান, সহ-সভাপতি লাভলু, সাধাররণ সম্পাদক ফারুক হোসেন, ১ নং সদস্য আবুল কামাল আজাদ। তাকে জেলা আওয়ামী লীগের সদস্য করার জন্য সুপারিশ করে করা হয়।

বিজ্ঞাপন

এছাড়াও বাগাড়পাড়া উপজেলায় কর্মীসভা ও জেলা সদর থানার কমিটি ও পৌরসভার ব্যাপারে রিপোর্ট চাওয়া হয়।

বৈঠকে উপস্থিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন সারাবাংলাকে তিন উপজেলার কমিটি অনুমোদনের সত্যতা স্বীকার করেন।

তিনি বলেন, আমরা তিন উপজেলার কমিটিসহ বাগাড়পাড়ায় কেন্দ্রীয়য় নেতা ও জেলা আওয়ামী লীগের উপস্থিতিতে কর্মীসভা করার সিদ্ধান্ত নিয়েছি। আর জেলা সদর থানা ও পৌরসভার ব্যাপারে প্রতিবেদন আহ্বান করেছি। বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাদের নেত্রী যাকেই নৌকা উপহার দেবেন তার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার নির্দেশনা দিয়েছি।

যশোর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ ২০১৫ সালের ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে শহিদুল ইসলামকে জেলা সভাপতি ও শাহীন চাকলাদারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

এক বছরেরও বেশি সময় পর গত ২০ মার্চ দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে কেন্দ্রীয় কমিটির সভায় জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়।

সারাবাংলা/এনআর/একে

 

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর