Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২য় প্রান্তিকে জুম – এর লভ্যাংশ দ্বি গুণ হয়েছে


১ সেপ্টেম্বর ২০২০ ১৩:২৪

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং অ্যাপ্লিকেশন জুম এর লভ্যাংশ করোনাকালীন মোট লাভের চেয়ে দ্বি গুণ হয়েছে। পাশাপাশি, আয়ের ক্ষেত্রেও জুম পেয়েছে আকাশচুম্বী সাফল্য। খবর বিবিসি।

বিবিসি জানিয়েছে, দ্বিতীয় প্রান্তিকে জুমের মোট আয় হয়েছে ৩৩৫ শতাংশ। যার পরিমাণ দাঁড়িয়েছে ৬৬৩.৫ মিলিয়ন মার্কিন ডলার। যেখানে, তাদের প্রত্যাশা ছিল সাড়ে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার।

একই সঙ্গে, অ্যাপ্লিকেশনটি মোট ১৮৬ মিলিয়ন মার্কিন ডলার লাভ করেছে। যা আগের বছরের তুলনায় ৪৫৮ শতাংশ বেশি।

এদিকে, জুমের বার্ষিক আয় প্রাক্কলন করা হয়েছিল ১.৮০ বিলিয়ন মার্কিন ডলার। কিন্তু, ইতোমধ্যেই সে আয় ৩০ শতাংশ বেড়ে ২.৩৯ বিলিয়ন মার্কিন ডলার স্পর্শ করার সম্ভাবনা তৈরি হয়েছে।

বিবিসি জানাচ্ছে, বিনামূল্যের গ্রাহকদের বাদ দিয়ে যখন থেকে জুম অর্থের বিনিময়ে সেবা প্রদাণ শুরু করেছে তখন থেকেই তাদের লাভ এবং আয় বাড়তে শুরু করেছে। বিশেষ করে, করোনাভাইরাস মহামারিকে সামনে রেখে করপোরেট ক্লায়েন্ট এবং রিমোট ওয়ার্কিং বেড়ে যাওয়ার কারণে তাদের ব্যবসা ফুলে ফেঁপে উঠেছে।

এদিকে, শুধুমাত্র জুম-ই নয় সিস্কো ওয়েবেক্স এবং মাইক্রোসফটের ভিডিও কনফারেন্সিংও বিশ্বজুড়ে জনপ্রিয় হয়েছে।

অন্যদিকে, ব্যাপক জনপ্রিয়তার কারণে জুম-এর ভিডিও কনফারেন্সিং সেশনগুলোতে হ্যাকিং এর ঘটনা বেড়েছে। পাশাপাশি, চীনের সঙ্গে সখ্যতা থাকায় জুম-কে রাজনৈতিক সমালোচনার মুখেও পড়তে হচ্ছে।

জুম টপ নিউজ দ্বিতীয় প্রান্তিক লভ্যাংশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর