Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সি আর দত্তের মরদেহে সর্বজনের শ্রদ্ধা, দেওয়া হলো গার্ড অব অনার


১ সেপ্টেম্বর ২০২০ ১৪:০১

ঢাকা: মহান মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব.) সি আর দত্তের (বীর উত্তম) মরদেহে শ্রদ্ধা জানিয়েছে সর্বসাধারণ। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকালে সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ রাজধানীর ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়।

এসময় ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। পরে তার প্রতি শ্রদ্ধা জানিয়ে মরদেহে ফুল দেওয়া হয়।

শ্রদ্ধা নিবেদন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব তপন কান্তি ঘোষ, ঢাকার জেলা প্রশাসক শহিদুল ইসলাম। পরে একে একে সি আর দত্তের মরদেহে শ্রদ্ধা নিবেদন করে মহানগর সার্বজনীন পূজা কমিটি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ হিন্দু পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ শাখা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ, ঢাকেশ্বরী জাতীয় মন্দির।


এছাড়াও বাংলাদেশ আদিবাসী ফোরাম, বাংলাদেশ হিন্দু মহাজোট, লালবাগ পূজা থানা কমিটি, বিএমএ সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, সাবেক সংসদ সদস্য খ ম জাহাঙ্গীর, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সেখানে শেষ শ্রদ্ধা জানান।

এরপর বেলা ১১টায় সি আর দত্তের মরদেহ নিয়ে যাওয়া হয় রাজারবাগ মহাশ্মশানে। সেখানে তার শেষকৃত্যানুষ্ঠান হবে।

উল্লেখ্য, গত ২৫ আগস্ট বাংলাদেশ সময় সকাল ৯টার দিকে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সি আর দত্ত শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৩ বছর। সি আর দত্তের জন্ম ১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে। তার পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে। মুক্তিযুদ্ধে বীরত্বপূর্ণ অবদানের জন্য চিত্ত রঞ্জন দত্ত বীর উত্তম খেতাবে ভূষিত হন।

ঢাকেশ্বরী মন্দির মরদেহ সর্বসাধারণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর