Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আম্পানে নিহত স্বেচ্ছাসেবক শাহ আলমের পরিবার পেলো সরকারি সহায়তা


১ সেপ্টেম্বর ২০২০ ১৯:২০

ঢাকা: ঘুর্ণিঝড় আম্পানে স্থানীয়দের আশ্রয়কেন্দ্রে নেওয়ার সময় নৌকাডুবিতে নিহত স্বেচ্ছাসেবক সৈয়দ শাহ আলমের পরিবারকে ৭ লাখ ৩৬ হাজার সাতশ’ টাকা সহায়তা দিয়েছে সরকার।

বুধবার (১ সেপ্টেম্বর) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির ( সিপিপি) নিহত স্বেচ্ছাসেবক শাহ আলমের স্ত্রী শারমীন জাহানের হাতে এ অর্থ সহায়তার চেক তুলে দেন।

এ সময় শাহ আলমের স্ত্রী শারমীন বলেন, ‘স্বামীর মৃত্যুতে আমরা ভেঙে পড়েছি। কিন্তু তিনি মানবতার সেবায় জীবন দিয়েছে বলে আমরা গর্বিত। আর্থিক সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ত্রাণ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা সব সময় শাহ আলমের পরিবারের পাশে আছি। টাকা দিয়ে মানুষের জীবনের মূল্যায়ন করা যায় না। সিপিপির স্বেচ্ছাসেবকদের কারণে দুর্যোগে ক্ষয়ক্ষতি কমেছে। আমরা ডিজাস্টার রেসপন্স ফোর্স করতে যাচ্ছি। তাদের কিছু সম্মানীও দেওয়ার চিন্তা করা হচ্ছে। কারণ তারা ঝুঁকি নিয়ে কষ্ট করে কাজ করে। তাদের জন্য কিছু ব্যবস্থা করা হলে তারা কাজে উৎসাহ পাবেন।

উল্লেখ্য, গত ২০ মে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ঘূর্ণিঝড় আম্পান আঘাত হানার পূর্ব মুহূর্তে স্থানীয়দের আশ্রয়কেন্দ্রে নেওয়ার সময় নৌকা ডুবে মারা যান স্বেচ্ছাসেবক শাহ আলম। ১৯৮৪ সাল থেকে তিনি ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতা সংকেত প্রচার, সতর্কীকরণ ও উদ্ধারে কাজ করে আসছিলেন।

আম্পান নিহত পরিবার শাহ আলম সরকারি সহায়তা স্বেচ্ছাসেবক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর