Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেলিকপ্টারে সন্তান জন্ম দিলেন করোনা আক্রান্ত শরণার্থী মা


২ সেপ্টেম্বর ২০২০ ১৪:০৩

ইতালির ল্যাম্পেদুসা দ্বীপের শরণার্থী শিবির থেকে হাসপাতালে নেওয়ার পথে হেলিকপ্টারে সন্তানের জন্ম দিয়েছেন করোনা আক্রান্ত এক নারী। খবর বিবিসি।

এদিকে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, প্রসব বেদনা ওঠার পর করা পরীক্ষায় ওই নারীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

এ ব্যাপারে বার্তাসংস্থা রয়টার্স জানায়, তাকে ল্যাম্পেদুসার একটি শরণার্থী আটক কেন্দ্রে রাখা হয়েছিল, যেখানে ধারণ ক্ষমতার চেয়েও ১০ গুণ বেশি বন্দি ছিলেন।

ঐ শরণার্থী শিবিরের কর্মকর্তারা জানিয়েছেন, হেলিকপ্টারে এক ঘণ্টা দূরত্বের সিসিলির পালারমো শহরের হাসপাতালে নিলে তিনি নিরাপদে সন্তান প্রসব করতে পারবেন, এই বিবেচনা থেকে ওই নারীকে সেখানে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয় কিন্তু মাঝপথে হেলিকপ্টারেই সন্তান প্রসব করেন তিনি।

তারা আরও জানিয়েছেন, বর্তমানে ওই নারী ও তার সন্তান পালারমোর একটি হাসপাতালে ভর্তি আছেন। তবে, সদ্য মা হওয়া ওই নারীর পরিচয় প্রকাশ করা হয়নি।

অন্যদিকে সরকারি তথ্যের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, চলতি বছরে প্রায় ১৯ হাজার ৪০০ শরণার্থী ইতালির তীরে গিয়ে নেমেছেন। এই নারী তাদেরই দলভুক্ত।

এ ব্যাপারে জাতিসংঘ জানিয়েছে, চলতি বছর সংঘর্ষপ্রবণ উত্তর আফ্রিকা থেকে সাগরপথে ৪০ হাজারের বেশি শরণার্থী ইউরোপে হাজির হয়েছেন আর ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করতে গিয়ে তাদের মধ্যে অন্তত ৪৪৩ জন মারা গেছেন কিংবা নিখোঁজ রয়েছেন।

করোনা আক্রান্ত নবজাতক মা শরণার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর