Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের লভ্যাংশ অনুমোদন


৩ সেপ্টেম্বর ২০২০ ১৭:৫৭

ঢাকা: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ২৫তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়ালি ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু সভাপতিত্ব করেন।

সভায় ২০১৯ সালে সমাপ্ত বছরের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার প্রস্তাব অনুমোদিত হয়। এসময় জানানো হয়, আল-আরাফাহ ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৯ সালে আমানতের ক্ষেত্রে ১১.৬৬ শতাংশ, বিনিয়োগের ক্ষেত্রে ১০.১৬ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে।

এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০১৯ সালে ২.২৮ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৯ সালের ব্যালেন্স শিট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

সভায় শেয়ারহোল্ডাররা উপস্থাপিত এজেন্ডাসমূহ অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়াবলী পর্যালোচনা করে সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ক্রমোন্নয়নে ও ভাবমূর্তি আরও উন্নয়নের জন্য মূল্যবান পরামর্শ দেন।

ব্যাংকের চেয়ারম্যানআব্দুস সামাদ লাবু ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারদের প্রতি ধন্যবাদ জানান এবং ব্যাংক পরিচালনায় তাঁদের সার্বিক সহযোগিতা কামনা করেন। কোম্পানি সচিব ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহমুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

ভার্চুয়াল সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, পরিচালক হাফেজ মো. এনায়েত উল্যা, সেলিম রহমান, মো. লিয়াকত আলী চৌধুরী, মো. আমির উদ্দিন, আব্দুল মালেক মোল্লা, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডাররা অংশগ্রহণ নেন।

আল-আরাফাহ্‌ ইসলামী ব্যাংক ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যাংকের পরিচালক ভার্চুয়াল সভা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর