Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি মোস্তাফিজ ৭ দিনে বহিষ্কার না হলে ঢাকা অভিমুখে লংমার্চ


৩ সেপ্টেম্বর ২০২০ ২১:১০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী থেকে নির্বাচিত মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্যপদ বাতিল এবং আওয়ামী লীগ থেকে বহিষ্কারের জন্য এক সপ্তাহের আলটিমেটাম দেওয়া হয়েছে। অন্যথায় দেশের সব জেলা-উপজেলা থেকে একযোগে ঢাকা অভিমুখে লংমার্চ কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, চট্টগ্রাম জেলা ও মহানগর শাখার’ যৌথ প্রতিবাদ সমাবেশ থেকে এই আলটিমেটাম দেওয়া হয়েছে। চট্টগ্রামের বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা প্রতিবাদ সমাবেশে হাজির হয়ে বক্তব্য দেন।

বিজ্ঞাপন

গত ২৪ আগস্ট সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বাঁশখালীর প্রয়াত মুক্তিযোদ্ধা আলী আশরাফকে রাষ্ট্রীয় সম্মাননা না দেওয়া এবং মুক্তিযোদ্ধাদের নিয়ে সাংসদের অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মানববন্ধনের ডাক দিয়েছিল মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, চট্টগ্রাম জেলা ও মহানগর শাখা। মানববন্ধন চলাকালে সাংসদের নামে স্লোগান দিয়ে হামলার ঘটনা ঘটে। এতে মুক্তিযোদ্ধা-সাংবাদিকসহ কমপক্ষে ১২ জন আহত হন। রাতে সাংসদ মোস্তাফিজুর রহমানের অনুসারী বাঁশখালীর পৌর মেয়র শেখ সেলিমুল হক, সাংসদের ব্যক্তিগত সচিব তাজুল ইসলাম, সহকারী ব্যক্তিগত সচিব (এপিএস) মোস্তাফিজুর রহমান রাসেলসহ ২৬ জনের নাম উল্লেখ করে কোতোয়ালি থানায় মামলা করেন আলী আশরাফের ছেলে জহির উদ্দিন মো. বাবর।

এর প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার আয়োজিত সমাবেশে মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মুক্তিযোদ্ধা রানা দাশগুপ্ত বলেন, ‘মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা ও মৌলভী সৈয়দের পরিবার নিয়ে কটুক্তি মেনে নেওয়া যায় না। হয়তো এমপি সাহেব মুক্তিযুদ্ধ দেখেননি কিংবা মুক্তিযুদ্ধ সম্পর্কে তিনি জানেন না। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর প্রতিবাদ করতে গিয়ে হত্যার শিকার হওয়া বাঁশখালীর মৌলভী সৈয়দকে যদি তিনি না চেনেন, তাহলে তিনি বাঁশখালী থেকে এমপি হন কী করে! মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেওয়া একটি দল থেকে এ ধরনের লোক এমপি পদে নমিনেশন পায় কী করে?’

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে রানা দাশগুপ্ত আরও বলেন, ‘সরকার ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সাংসদ মোস্তাফিজের ব্যাপারে সিদ্ধান্ত নিতে দক্ষিণ জেলা আওয়ামী লীগকে দায়িত্ব দিয়েছে। এখন দক্ষিণ জেলা আওয়ামী লীগের দৃশ্যমান কার্যক্রম দেখতে চাই। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তারা কী সিদ্ধান্ত নেয়, তা দেখতে চাই। আমরা অপেক্ষায় আছি।’

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি সাহেদ মুরাদ সাকু সমাবেশে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে আছে— এক সপ্তাহের মধ্যে মোস্তাফিজুর রহমানের সংসদ সদস্যপদ বাতিল ও আওয়ামী লীগ থেকে বহিষ্কার করতে হবে। অন্যথায় সারাদেশের সব জেলা-উপজেলা থেকে মুক্তিযোদ্ধারা একযোগে ঢাকা অভিমুখে লংমার্চ কর্মসূচি পালন করবেন।

সমাবেশ শেষে সাংসদ মোস্তাফিজুর রহমানের ছবি পোড়ানো হয়। এরপর বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য সরওয়ার আলম চৌধুরী মনির সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধের গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমদ, সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম জেলার সভাপতি নুরুল আলম মন্টু, মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের সাক্ষী কাজী নুরুল আবছার, সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম মহানগরীর সভাপতি সাবেক সিভিল সার্জন ডা. সরফরাজ খান চৌধুরী বাবুল, চবি শিক্ষক ড.ওমর ফারুক রাসেল, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, বেসরকারী কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মেজবাহ উদ্দিন মোরশেদ, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

এমপি মোস্তাফিজুর দল থেকে বহিষ্কার বাশখালী মোস্তাফিজুর রহমান সংসদ সদস্যপদ

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর