Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়াহিদার ওপর হামলাকারী দু’জন, সর্বোচ্চ চিকিৎসা হবে: প্রতিমন্ত্রী


৩ সেপ্টেম্বর ২০২০ ২২:৪০

ফাইল ছবি

ঢাকা: দিনাজপুরের ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর দুই তরুণ হামলা করেছিলেন বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তাদের শিগগিরই শনাক্ত করা সম্ভব বলে আশ্বাস দিয়েছেন তিনি। একইসঙ্গে বলেছেন, ইউএনও ওয়াহিদার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) জাতীয় নিউরোসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতালে সংকটাপন্ন ওয়াহিদা খানমকে দেখতে গেলে সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ঘোড়াঘাটে কর্মরত ইউএনও’র ওপর কারা হামলা করেছে, তা জানা গেছে কি না— এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী ফরহাদ বলেন, সিসি টিভি ফুটেজ থেকে হামলাকারীদের শনাক্ত করার চেষ্টা চলছে। এখন পর্যন্ত যতটুকু জানা গেছে, হালকা-পাতলা দুই তরুণ হাতুড়ি দিয়ে ইউএনও’কে আঘাত করেছে। তাদের চেহারা পুরোপুরি বোঝা যাচ্ছে না। তবে তাদের শনাক্ত করে গ্রেফতার করতে কাজ চলছে। স্থানীয় পুলিশ আশাবাদী, তারা শিগগিরই হামলাকারীদের ধরতে পারবে।

আরও পড়ুন-

প্রতিমন্ত্রী জানান, এখনো হামলার কারণ জানা যায়নি। তদন্ত চলছে। হামলার কারণ জানার চেষ্টা করা হচ্ছে। গুরুতর আহত ওয়াহিদাকে সর্বোচ্চ চিকিৎসা দেওয়া হবে জানিয়ে ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ আছে আহত ইউএনওকে যেন সবচেয়ে ভালো চিকিৎসা দেওয়া হয়। সেটা নিশ্চিত করা হবে।

ইউএনওদের বাসভবনে আনসার নিয়োগ

এদিকে, ইউএনওদের নিরাপত্তা বাড়ানোর দাবি স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ছিল দীর্ঘদিন ধরে। ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের ওপর হামলার ঘটনার পর এ বিষয়ে টনক নড়ছে সরকারের। নিউরোসায়েন্স ইনস্টিটিউটে ইউএনওকে দেখার পর জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, ইউএনও’দের নিরাপত্তায় তাদের সরকারি বাসভবনে আনসার সদস্য নিয়োগ করা হবে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, ইউএনও’দের নিরাপত্তা জোরদার করার একটা দাবি ডিসি সম্মেলনেও উঠেছিল। প্রধানমন্ত্রীর অনুশাসনে বিষয়টি আছে। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা হয়েছে। আগামী সপ্তাহেই যেন ইউএনওদের বাসভবনগুলোতে পাহারার জন্য আনসার নিয়োগ করা যায়, সে বিষয়টি আমরা দেখছি।

এর আগে, বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে সরকারি বাসভবনের ভেন্টিলেটর কেটে ভেতরে ঢুকে দুর্বৃত্তরা ইউএনও ওয়াহিদা খানম ও তার মুক্তিযোদ্ধা বাবা ওমর আলী শেখকে কুপিয়ে আহত করে। বৃহস্পতিবার সকালে তাদের রংপুর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে ইউএনওকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। পরিস্থিতির অবনতি হলে বৃহস্পতিবার দুপুরের দিকে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়।

বর্তমানে জাতীয় নিউসায়েন্স ইনস্টিটিউট ও হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে ওয়াহিদা খানমকে। সেখানে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড জানিয়েছে, এ মুহূর্তে অপারেশন করা বা বিদেশে নেওয়ার মতো কোনো অবস্থাতেই নেই ইউএনও ওয়াহিদা। তার অবস্থা সংকটাপন্ন।

ইউএনও ওয়াহিদা ইউএনও ওয়াহিদা খানম ঘোড়াঘাটের ইউএনও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর