Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে হাসপাতালে আকস্মিক পরিদর্শনে চসিক প্রশাসক


৫ সেপ্টেম্বর ২০২০ ১৭:৩৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত একটি মাতৃসদন হাসপাতালে আকস্মিক পরিদর্শন করেছেন প্রশাসক খোরশেদ আলম সুজন। এসময় হাসপাতালটিতে রোগীর স্বল্পতা ও সেবার মান দেখে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে নগরীর কাট্টলীতে মোস্তফা হাকিম সিটি করপোরেশন মাতৃসদন ও হাসপাতাল পরিদর্শনে যান প্রশাসক সুজন।

চসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পরিদর্শনের সময় প্রশাসক সুজন হাসপাতালে আসা রোগীদের সেবা পেতে কোনো হয়রানির শিকার হচ্ছেন কি না অথবা কোনো সমস্যা আছে কি না জানতে চান। রোগী ও তাদের স্বজনরা চিকিৎসা সেবার মান আরও উন্নত করার তাগিদ দেন। এসময় প্রশাসক হাসপাতালের রেজিস্টার, হাজিরা বই, ওষুধ ও স্টোরে রাখা মালামাল তদারক করেন। হাসপাতালের সার্বিক পরিস্থিতি ও আয়-ব্যয় হিসাব দাখিলের নির্দেশনা দেন।

হাসপাতালে কর্মরতদের উদ্দেশে প্রশাসক বলেন, ‘এই হাসপাতালে রোগী কম কেন সেটা খতিয়ে দেখা হবে। নিশ্চয় রোগীরা পর্যাপ্ত সেবা পাচ্ছে না। এজন্য তারা এই হাসপাতালবিমুখ হয়ে পড়েছেন। সেবার মান আরও বাড়াতে হবে। আমার এই ঝটিকা অভিযান চলমান থাকবে। রাতে কিংবা দিনে আমি হাসপাতাল ভিজিট করবো। কোনো ধরনের অনিয়ম, দুর্নীতি কিংবা রোগীদের সেবা বঞ্চিত হওয়ার অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

চসিক প্রশাসক আরও বলেন, ‘চট্টগ্রাম সিটি করপোরেশনের হাসপাতালগুলোতে একসময় চিকিৎসা নিতে আসতো দূর-দূরান্তের লোকজন। সেই গৌরব এখন আর নেই। নানা কারণে আমরা সুনাম হারিয়েছি। আমাদের সেই গৌরব ফিরিয়ে আনতে হবে। হাসপাতালে সেবার মান উন্নত করতে হবে।’

মোস্তফা হাকিম সিটি করপোরেশন মাতৃসদন ও হাসপাতালে চক্ষু ও ডেন্টাল হাসপাতাল কর্নার খোলার বিষয়ে পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন প্রশাসক।

বিজ্ঞাপন

পরিদর্শন সুজন হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর