Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের ওপর গুলি: সেই পিস্তল উদ্ধার


১০ মার্চ ২০১৮ ২০:৪৮

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে কর্তব্যরত অবস্থায় পুলিশকে লক্ষ্য করে যে পিস্তল থেকে গুলি করেছিল সন্ত্রাসীরা, সেই পিস্তলটি উদ্ধার করেছে পাঁচলাইশ থানা পুলিশ। গত ফেব্রুয়ারিতে নগরীর ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় পুলিশকে লক্ষ্য করে এই গুলিবর্ষণের ঘটনা চাঞ্চল্য সৃষ্টি করেছিল। ঘটনার পর গ্রেফতার হওয়া খোকন চৌধুরীকে (২০) রিমান্ডে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে আমেরিকায় তৈরি ওই পিস্তলটি শনিবার (১০ মার্চ) ভোরে উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মো.আবদুল ওয়ারিশ খান সারাবাংলাকে বলেন, ‘নগরীর পাঁচলাইশ থানার চট্টগ্রাম শপিং কমপ্লেক্সের পাশে কৃষি ভবনের দক্ষিণে এস আলম খালি মাঠে পত্রিকায় মোড়ানো অবস্থায় পিস্তলটি পড়ে ছিল। সেটি জব্দ করার পর পাঁচলাইশ থানার এস আই পলাশ কান্তি ঘোষ অস্ত্র আইনে একটি মামলা দায়ের করেছেন।’

গত ১৬ ফেব্রুয়ারি বিকেল ৪টার দিকে তিনটি মোটর সাইকেলে চড়ে সন্ত্রাসীরা নগরীর ষোলশহর দুই নম্বর গেইট এলাকা অতিক্রমের সময় পুলিশ থামার সংকেত দিলে গুলি করা হয়। গুলিবিদ্ধ হয়ে পাঁচলাইশ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আব্দুল মালেক গুরুতর আহত হন। এই ঘটনায় পুলিশ মোট ছয়জনকে গ্রেফতার করেছে। এরা হলেন, আব্দুল হাকিম অভি (১৯), জোবায়ের হোসেন প্রত্যয় (১৭), মাঈনুদ্দিন ফরিদ প্রকাশ রাকিব (১৭), খোকন চৌধুরী (২০), আইমান জিহাদ (২০) এবং তানজিল করিম খান মাহী (২০)।

গ্রেফতারের পর পুলিশ জানিয়েছিল, ঘটনায় জড়িত সবাই নগরীর ওমর গণি এমইএস কলেজ ছাত্রলীগের রাজনীতিতে জড়িত। এমইএস কলেজের ভিপি ওয়াসিম উদ্দিনের অনুসারী হিসেবে তারা পরিচিত। সিনিয়র-জুনিয়র দ্বন্দ্বের জেরে প্রতিপক্ষকে শায়েস্তা করতে যাবার পথে তারা পুলিশকে গুলি করেছিল।

বিজ্ঞাপন

আইমান জিহাদকে ঘটনার মূল পরিকল্পনাকারী এবং খোকনকে গুলিবর্ষণকারী হিসেবে উল্লেখ করেছিল পুলিশ। এছাড়া পিস্তলটি দিয়েছিল নগরীর আলফালাহ গলির ফারুক ওরফে টোকাই ফারুক নামে যুবলীগের রাজনীতিতে জড়িত একজন।

সারাবাংলা/আরডি/ এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর