Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তথ্যপ্রযুক্তি খাতে আরও গুরুত্ব দিতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


৫ সেপ্টেম্বর ২০২০ ১৮:১০

ঢাকা: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, উন্নত বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্যপ্রযুক্তি খাতে আরও গুরুত্ব দিতে হবে। শনিবার (৫ সেপ্টেম্বর) ‘এটুআই’ প্রোগ্রামের আওতায় মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিবদের ‘ই-নথি বিষয়ক কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বর্তমান বিশ্বে উন্নয়নের অন্যতম চালিকাশক্তি তথ্যপ্রযুক্তি। তাই তথ্যপ্রযুক্তিতে আমাদের আরোও দক্ষতা অর্জন করতে হবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদের তথ্য-প্রযুক্তিতে আরও গুরুত্ব দিতে হবে। এই খাতে আমাদের বিনিয়োগ বাড়াতে হবে।’

বিজ্ঞাপন

জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আজ আমরা ডিজিটাল প্রযুক্তিতে অনেকখানি এগিয়েছি উল্লেখ করে তিনি আরও বলেন, ‘এখন আমাদেরকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য প্রযুক্তিতে দক্ষ করে মানবসম্পদ গড়ে তুলতে হবে। এজন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসতে হবে।’

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘এই করোনার সময়ে আমরা ডিজিটাল বাংলাদেশ এর সুফল ভোগ করতে পারছি। এতো প্রতিকূলতার মাঝেও আমাদের কাজ থেমে থাকেনি।’ তিনি সরকারি কর্মচারীদের তথ্য প্রযুক্তি জ্ঞানে আরও প্রশিক্ষণ নিয়ে নিজেদের কর্মদক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান স্বাগত বক্তব্য এবং যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর শুভেচ্ছা বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

জনপ্রশাসন প্রতিমন্ত্রী তথ্যপ্রযুক্তি

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর