Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কক্সবাজারে দুই মাসে ৫৮ অস্ত্র উদ্ধার, আটক ৪৬


১০ মার্চ ২০১৮ ২৩:০৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: কক্সবাজারের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত দুই মাসে প্রায় ৬৪ লাখ ইয়াবা, দেশি-বিদেশি ৫৮টি অস্ত্রসহ ৪৬ জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। ১ জানুয়ারি থেকে ৮ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অপরাধীদের গ্রেফতার করা হয়। এ সময় মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়।

কক্সবাজার র‌্যাব-৭ এর অধিনায়ক মেজর রুহুল আমিন জানান, জেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে দুই মাসে ৬৩ লাখ ৪৯ হাজার ৫০ পিস ইয়াবা, ৩৯৬ বোতল বিদেশি মদ, ৩৪ কেজি গাঁজা উদ্ধার করেছে র‌্যাব। এ ছাড়া ৫৮টি অস্ত্র, ৯১ রাউন্ড গুলি, বিভিন্ন ধরনের ১৩টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। নগদ টাকা উদ্ধার করা হয় ১ লাখ ৩৬ হাজার ৫৩৮ টাকা। জাল টাকা উদ্ধার করা হয় ২ লাখ। এ ছাড়া ২৮টি মোবাইল ফোন ও ১২টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

আটকদের মধ্যে মাদক মামলায় গ্রেফতার করা হয়েছে ২৪ জনকে। জঙ্গি ও নাশকতা সৃষ্টিকারী হিসেবে একজন, অস্ত্র মামলায় ১৮ জনকে আটক করা হয়। পরোয়ানাভুক্ত, সাজাপ্রাপ্ত ও জাল টাকা সক্রান্ত অপরাধে ৩ জনকে আটক করা হয়। এ ছাড়া ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮৫ হাজার ৪২০ লিটার চোলাই মদ জব্দ করে ধ্বংস করা হয়।

কক্সবাজারে র‌্যাবের উল্লেখযোগ্য অভিযান হল, পেকুয়ার নাফিত খালী এলাকা থেকে ১১টি অস্ত্র, অস্ত্র তৈরির সরঞ্জামসহ আব্দুল কাদের ও ছৈয়দ নুর নামে দু‘জনকে গ্রেফতার করা।

শহরের গোলদীঘির পাড় এলাকা থেকে ২৯ হাজার ৩ শ’ ইয়াবাসহ দুই নারী আটক। পৌরসভার বড় বাজারের মসজিদ মার্কেট থেকে ৩০ হাজার ইয়াবাসহ দুই মাদক বিক্রেতা আটক। কুতুপালং থেকে ৪৭ হাজার ইয়াবা ও সাড়ে নয় কেজি গাঁজাসহ নুরুল ইসলাম (২৪) নামে এক যুবককে আটক করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর