Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজ্জাক হত্যা মামলায় হাইকোর্টে ৩ জনের মৃত্যুদণ্ড বহাল


৭ সেপ্টেম্বর ২০২০ ১৬:২৪

ঢাকা: ময়মনসিংহের তারাকান্দার আব্দুর রাজ্জাক হত্যা মামলায় বিচারিক আদালতের দেওয়া চার জনের মধ্যে তিন জনের ‍মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। বাবি একজনকে যাবজ্জীবন দণ্ড দিয়েছেন আদালত।

ডেথ রেফারেন্স ও আসমিদের আপিলের শুনানি শেষে সোমবার (৭ সেপ্টেম্বর) বিচারপতি সহিদুল করিম ও বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রায়ে আদালত মীর জাহান, এমদাদুল হক ওরফে এনদা, আনিসুর রহমানের মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন হাইকোর্ট। আর জিয়ারুল হকের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড করা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এস এম শাহজাহান ও ফজলুল হক খান ফরিদ।

মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১৫ অক্টোবর রাতে ময়মনসিংহ-হালুয়াঘাট সড়কের তারাকান্দার মধুপুর বাজার থেকে স্থানীয় এক ব্যবসায়ীকে নিয়ে ময়মনসিংহ যাচ্ছিলেন ভ্যান চালক আব্দুর রাজ্জাক। এ সময় আব্দুর রাজ্জাকের ভ্যানের গতিরোধ করে নৃশংসভাবে হত্যা করে আসামিরা। পরে তার কাছে থাকা ১৪ হাজার টাকা ছিনিয়ে নিয়ে মরদেহ পাশের একটি ধানক্ষেতে ফেলে যায় দুর্বৃত্তরা।

এরপর ওইদিন রাতেই ঘটনাস্থল থেকে আসামি মীর জাহানকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা। তার দেওয়া তথ্যমতে বাকি আসামিদের আটক করা হয়।

এদিকে এ ঘটনায় পরদিন নিহতের ভাই হযরত আলী ফকির বাদী হয়ে তারাকান্দা থানায় মামলা করেন। এই দুই মামলায় বিচার শেষে ২০১৫ সালের ৪ মে বিচারিক আদালত চার আসামিকে মৃত্যুদণ্ড দেন।

পরে ডেথ রেফারেন্স হাইকোর্টে পাঠানো হয়। পাশাপাশি আসামির আপিল করেন। যা শুনানি শেষে আদালত এ রায় দেন।

বিজ্ঞাপন

মৃত্যুদণ্ড রাজ্জাক হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর