Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবিতে ১৫৭ কোটি ৮০ লাখ টাকার বাজেট পাস


৮ সেপ্টেম্বর ২০২০ ০৯:২৪

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২০-২১ অর্থ বছরের বাজেটে গবেষণা খাতে ২ কোটি টাকাসহ ১৫৭ কোটি ৮০ লাখ টাকার মূল (রাজস্ব) বাজেট পাস করা হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সভাপতিত্বে অনলাইন প্ল্যার্টফরম জুমে অনুষ্ঠিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৮২তম সিন্ডিকেট সভায় বাজেট পাস করা হয়।

সোমবার (৭ সেপ্টেম্বর ২০২০) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বাজেট বরাদ্দে চিকিৎসা, পরিবহণ, শিক্ষা ও ছাত্রবৃত্তি খাতে অগ্রাধিকার দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জবির ২০১৯-২০ অর্থ বছরের সংশোধিত বাজেট ১২৫ কোটি ২৮ লাখ টাকা এবং ২০২০-২১ অর্থ বছরের ১৫৭ কোটি ৮০ লাখ টাকার মূল (রাজস্ব) বাজেট পাস হয়। এর মধ্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের বরাদ্দ ১২০ কোটি ১৫ লাখ টাকা এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ১৮ কোটি। বাজেটে ঘাটতি ২২ কোটি ৬৫ লাখ টাকা। ঘাটতি অর্থ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের কাছে সম্পূরক বাজেট প্রস্তাবে চাওয়া হবে।

এবার শিক্ষার্থীদের সহায়তার জন্য (দুপুরের খাবার দেওয়াসহ) ১ কোটি টাকা, ছাত্র-ছাত্রীদের বৃত্তির জন্য ২ কোটি ৫০ লাখ টাকা (যা বিগত বছরের ১০ গুণ বেশি) বরাদ্দ দেওয়া করা হয়েছে।

বাজেট নিয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘আমরা এবার চিকিৎসা ও গবেষণা খাতকে গুরুত্ব দিয়ে বাজেট পাস করেছি।’ শিক্ষার্থীদের দাবি পূরণে এ বাজেট সহায়তা করবে বলেও তিনি জানান।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাজেট বাজেট পাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর