Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ড. মিজানকে নিয়ে সময় টিভির প্রতিবেদন প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ


৮ সেপ্টেম্বর ২০২০ ১৭:০৮

ঢাকা: প্রতারণার মামলায় কারাবন্দি জেকেজি হাসাপাতালের চেয়ারম্যান ডা. সাবরিনার দুটি জাতীয় পরিচয়পত্র দেওয়াকে কেন্দ্র করে জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মিজানুর রহমানকে জড়িয়ে সংবাদ প্রকাশ করায় নির্বাচন কমিশন ও সময় টেলিভিশন কতৃপক্ষকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

২৪ ঘণ্টার মধ্যে সময় টিভির প্রতিবেদন প্রত্যাহার করে নিঃশর্ত ক্ষমা চাইতে বলা হয়েছে, অন্যত্থায় তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে বলা হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে ড. মিজানুর রহমানের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার হুমায়ন কবির পল্লব, মো. সাজ্জাদ হোসেন, ব্যারিস্টার খান মোহাম্মদ শামীম আজিজ, অ্যাডভোকেট বাকির উদ্দিন ভূইয়া ও মোহাম্মদ শফিকুল ইসলাম এ নোটিশ পাঠান।

নোটিশটি নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর, নির্বাচন কমিশনের টেকনিক্যাল এক্সপার্ট মো. শাহাবুদ্দিন, সময় টিভির বার্তা প্রধান তুষার আবদুল্লাহ ও সময় টিভির প্রতিবেদক বেলায়েত হোসেনকে এ নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, আমাদের মক্কেল অধ্যাপক ড. মিজানুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের একজন স্বনামধন্য শিক্ষক, বাংলাদেশের আইন শিক্ষার অন্যতম প্রবাদ পুরুষ এবং আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন একজন ব্যক্তিত্ব। আমাদের মক্কেলের নামে ভিত্তিহীন অভিযোগ তুলে, ক্রমাগতভাবে মিথ্যা, সূত্রহীন এবং অবিশ্বস্য সংবাদ প্রচার করিয়া চলছে।

বিদ্যমান আইন অনুযায়ী আমাদের মক্কেলের ক্ষতি ও মান সম্মানহানী করার কারণে আপনাদের বিরুদ্ধে আর্থিক ক্ষতিপূরণ আদায়ের মামলা দায়েরের আইনি বিধান রয়েছে।

অতএব নোটিশ গ্রহীতাগণ এই নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে আমাদের মক্কেলকে জড়িয়ে আপনাদের ইলেক্ট্রিক চ্যানেলে ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট এবং অসৎ উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রত্যাহার করে প্রকাশ্যে সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের মক্কেলের নিকট নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করবেন। অন্যত্থায় আপনাদের বিরুদ্ধে দেওয়ানী ও ফৌজদারী মামলা দায়েরসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আইনি নির্বাচন কমিশন সময় টিভি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর