Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প শেষ করার তাগিদ সমাজকল্যাণমন্ত্রীর


৮ সেপ্টেম্বর ২০২০ ১৭:১৯

ঢাকা: সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, জনগণের বাস্তবিক চাহিদার কথা মাথায় রেখে সরকার উন্নয়ন প্রকল্প গ্রহণ করে। নির্ধারিত সময়সীমার মধ্যে প্রকল্প বাস্তবায়ন না করলে প্রকল্পের উদ্দেশ্য ব্যহত হয় এবং প্রকল্পের কার্যক্রম প্রশ্নবিদ্ধ হয়। সেজন্য বাস্তবায়নাধীন সকল প্রকল্প নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে হবে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচিভুক্ত ১২টি উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা নিয়ে অনুষ্ঠিত এক ভার্চুয়াল সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী উপস্থিত ছিলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, ‘প্রকল্প বাস্তবায়নে নিয়মের ব্যত্যয় ঘটানো যাবে না। যেসব প্রকল্পে জমি সংক্রান্ত বিষয় আছে সেগুলো বাস্তবায়নে জমি রেজিস্ট্রেশন করে কাজ শুরু করতে হবে। প্রকল্প বাস্তবায়নে অহেতুক কালক্ষেপণের প্রবণতা থেকে সরে আসতে হবে। নির্ধারিত সময়ে কাজ বাস্তবায়ন না করলে সংশ্লিষ্ট সকলকে জবাবদিহি করতে হবে।’

নুরুজ্জামান আহমেদ বলেন, ‘বাংলাদেশ দূর্যোগপ্রবণ এলাকা। এখানে সবসময়ই নানা দুর্যোগ মোকাবিলা করে আমাদের উন্নয়ন কর্মকাণ্ড এগিয়ে নিতে হবে।’ করোনার কারণে যে স্থবিরতা সৃষ্টি হয়েছিল তা পুষিয়ে নিতে দ্বিগুণ উদ্যমে কাজ করতে তিনি সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দেন।

সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেন, ‘সারাদেশে শিশু নিবাস ও সংশোধনাগারের সক্ষমতা বাড়ানোর জন্য বিশেষ প্রকল্প নিতে হবে। এসব প্রতিষ্ঠানগুলোতে ধারণক্ষমতার চেয়ে বেশি মানুষ রয়েছে। পর্যাপ্ত জনবল না থাকায় এসব প্রতিষ্ঠানের সুষ্ঠু ব্যবস্থাপনায় সমস্যা হচ্ছে।’

তাগিদ নির্ধারিত সময় নুরজ্জামান আহমেদ প্রকল্প সমাজকল্যাণমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর