Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাতকড়াসহ পালানো আসামি ১৫ মাস পর গ্রেফতার


৮ সেপ্টেম্বর ২০২০ ১৯:৫৯

চট্টগ্রাম ব্যুরো: পুলিশ হেফাজত থেকে হাতকড়াসহ পালানোর ১৫ মাস পর এক আসামিকে গ্রেফতার করেছে চট্টগ্রামের চন্দনাইশ থানা পুলিশ।

সোমবার (৮ সেপ্টেম্বর) রাতে তাকে চন্দনাইশ উপজেলারে দোহাজারী বাজার থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন চন্দনাইশ থানার উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হোসেন।

আরও পড়ুন- হাতকড়াসহ পালিয়েছে আসামি

গ্রেফতার শহীদুল ইসলামের (২৮) বাড়ি চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী ইউনিয়নের উল্লাপাড়া গ্রামে।

২০১৯ সালের ২ জুন সন্ধ্যায় শহীদুলকে ৩০৫ পিস ইয়াবাসহ চন্দনাইশ থানা ‍পুলিশ গ্রেফতার করেছিল। পরদিন দুপুরে তাকে চট্টগ্রাম আদালতে নেওয়া হয়। পুলিশ জানিয়েছিল, জিআরও সেকশনে জমার পর শহীদুলকে কোর্ট হাজতে পাঠানো হয়। এসময় শহীদুল হাজতে দায়িত্বরত পুলিশ সদস্যদের জানান, মারধর করায় তিনি অসুস্থবোধ করছেন। তখন হাজতের পুলিশ থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করে হাসপাতালে গিয়ে চিকিৎসা সনদ নেওয়ার জন্য।

দায়িত্বরত থানার দুই পুলিশ সদস্য শহীদুলকে নগরীর আন্দরকিল্লায় চট্টগ্রাম সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যান। সেখানে পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যান শহীদুল। হাতকড়াসহ পালিয়ে যাওয়ার ঘটনায় কোতোয়ালি থানায় মামলা দায়ের হয়েছিল। ওই ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে চন্দনাইশ থানার কনস্টেবল আলমগীর ও আবুল কালাম বিভাগীয় শাস্তি পান।

এস আই মোজাম্মেল সারাবাংলাকে বলেন, ‘তখন থেকেই আমরা শহীদুলকে গ্রেফতারের জন্য খুঁজছিলাম। গত (সোমবার) রাতে গোপন সংবাদের ভিত্তিতে দোহাজারী তদন্ত কেন্দ্রের টিমসহ অভিযান চালিয়ে আমরা তাকে দোহাজারী বাজার থেকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। আজ (মঙ্গলবার) তাকে আদালতে হাজিরের পর কারাগারে পাঠানো হয়েছে।’

বিজ্ঞাপন

‘গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শহীদুল জানিয়েছে, ঘটনার দিন হাসপাতালে ভিড়ের মধ্যে সে হাতকড়া শার্টের মধ্যে আড়াল করে পালিয়ে যায়। কিছুদিন কোতোয়ালি থানা এলাকায় বোনের বাসায় ছিল। এরপর ঢাকায় চলে যায়। প্রায় একবছর পর গত মাসে সে চট্টগ্রামে আসে। শহরের বিভিন্ন জায়গায় বিচ্ছিন্নভাবে অবস্থানের পর কয়েকদিন আগে সে দোহাজারী বাজারে এসেছে। খবর পেয়ে আমরা গ্রেফতার করতে গেলে সে প্রথমে পুলিশের হাত গলে পালিয়ে যায়। পরে বাজারের কাছে আরেকটি স্থানে আত্মগোপনরত অবস্থায় তাকে পাওয়া যায়,’— বলেন এসআই মোজাম্মেল।

১৫ বছর পর গ্রেফতার আসামি শহীদুল চান্দনাইশ থানা পুলিশ পলাতক আসামি শহীদুল হাতকড়াসহ পলাতক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর