Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: দ্বিতীয় দিনের গণশুনানিতে ২৫ জন


৮ সেপ্টেম্বর ২০২০ ২০:৫০

নারায়ণগঞ্জ: ফতুল্লার পশ্চিম তল্লা বায়তুস সালাত মসজিদে ভয়াবহ সেই বিস্ফোরণের ঘটনায় গণশুনানি শুরু করেছে জেলা প্রশাসনের তদন্ত কমিটি। দ্বিতীয় দিনের গণশুনানিতে স্থানীয় ও প্রত্যক্ষদর্শী ২৫ জন অংশ নেন।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে এই গণশুনানি। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদেজা তাহেরা ববি।

বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে এসে অতিরিক্ত খাদেজা তাহেরা ববি জানান, গণশুনানিতে ২৫ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। অনেক বিষয় সামনে রেখে কাজ চলছে ও তদন্ত শেষে আগামি বৃহস্পতিবার রিপোর্ট জমা দেয়া হবে। তবে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নির্দিষ্টভাবে কিছু বলা যাচ্ছে না।

দ্বিতীয় দিনেও মসজিদের বিভিন্ন অংশের মাটি খনন করা হয়েছে। দায়িত্বে অবহেলার অভিযোগে ইতোমধ্যে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে তাদের।

বিস্ফোরণের ঘটনায় নিহতের পরিবারের স্বজনরা কর্মসংস্থানের দাবি করেছেন সরকারের কাছে। এ ছাড়া ৫০ লক্ষ টাকা ক্ষতিপূরণ চেয়ে সংবাদ সম্মেলন করেন তারা।

তিতাস গ্যাসের তদন্ত কমিটির প্রধান আব্দুল ওহাব তালুকদার বলেন, মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় সন্দেহভাজন ব্যক্তিদের নজরদারিতে রাখা হয়েছে । তদন্ত প্রতিবেদনের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন:

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: প্রথম দিনের গণশুনানিতে ছিলেন ১৮ জন

ভবিষ্যৎ নিয়ে উৎকণ্ঠায় দগ্ধদের পরিবার

মসজিদে এসি বিস্ফোরণ: ঘটনা তদন্তে তিতাসের ৫ সদস্যের কমিটি

বিজ্ঞাপন

গণশুনানি জেলা প্রশাসনের তদন্ত কমিটি নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণ মসজিদে বিস্ফোরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর