Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় মৃতের তালিকায় হাজার পেরলো নারী, নতুন শনাক্ত ১৮২৭


৯ সেপ্টেম্বর ২০২০ ১৬:৫৫

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণে ৪১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৯ জন পুরুষ, নারী ১২ জন। এই হিসাব মিলিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত নারীর সংখ্যা পেরিয়ে গেল একহাজার। অন্যদিকে সাড়ে তিন হাজারেরও বেশি পুরুষ এর মধ্যে মারা গেছেন। সব মিলিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৪ হাজার ৫৯৩ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৮২৭ জন। একই সময়ে করোনা আক্রান্ত ২ হাজার ৯৯৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এই পরিসংখ্যান মিলিয়ে দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন এ পর্যন্ত মোট শনাক্ত হলেন ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন।

বিজ্ঞাপন

বুধবার (৯ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের পরীক্ষা হয়েছে মোট ৯৪টি ল্যাবে। এসব ল্যাবে মোট নমুনা সংগ্রহ করা হয় ১৪ হাজার ৭৯২টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয় ১৪ হাজার ৭৫৫টি। আগের নমুনা মিলিয়ে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২টি।

গত ২৪ ঘণ্টায় যেসব নমুনা পরীক্ষা হয়েছে, তার মধ্যে ১ হাজার ৮২৭ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ২৯ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৯ দশমিক ৭৭ শতাংশ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, করোনা আক্রান্তদের মধ্যে সুস্থতার হার আরও বেড়েছে। এ পর্যন্ত শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৯ দশমিক ৭১ শতাংশ।

বিজ্ঞাপন

এদিকে, করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত বিবেচনায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার বেড়ে হয়েছে ১ দশমিক ৩৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় যে ৪১ জন মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ২৯ জন, বাকি ১২ জন নারী। এখন পর্যন্ত করোনা মৃত্যুবরণ করা মোট মানুষের মধ্যে ৩ হাজার ৫৮২ জন পুরুষ, এক হাজার ১১ জন নারী। শতাংশের হারে মৃতদের মধ্যে পুরুষ ৭৭ দশমিক ৯৯ শতাংশ, নারী ২২ দশমিক ০১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের তথ্য বিশ্লেষণ করে আরও দেখা যায়, ৩৬ জন হাসপাতালে ও তিন জন বাড়িতে মৃত্যুবরণ করেছেন। দু’জনকে মৃত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। তাদের মধ্যে ষাটোর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ১০ জন ও ৪১ থেকে ৫০ বছর বয়সী চার জন। এছাড়া ৩১ থেকে ৪০, ২১ থেকে ৩০ ও ১০ বছরের নিচে একজন করে মারা গেছেন।

বয়সের হিসাবে এখন পর্যন্ত মারা যাওয়াদের মধ্যে শূন্য থেকে ১০ বছরের মধ্যে রয়েছে ২০ জন, (দশমিক ৪৪ শতাংশ), ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৯ জন (দশমিক ৮৫ শতাংশ), ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১০৯ জন (২ দশমিক ৩৭ শতাংশ), ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৭৭ জন (৬ দশমিক ০৩ শতাংশ), ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬০১ জন (১৩ দশমিক ০৯ শতাংশ), ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১ হাজার ২৪৭ জন (২৭ দশমিক ১৫ শতাংশ) এবং ৬০ বছরের বেশি বয়সী ২ হাজার ৩০০ জন (৫০ দশমিক ০৮ শতাংশ)।

করোনাভাইরাস করোনায় আক্রান্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু কোভিড-১৯ টপ নিউজ মৃত্যুর কার সুস্থতার হার স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর