Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৪৮ স্বর্ণের বার জব্দ, মামলায় দেখানো হলো ১০ পিস


১১ মার্চ ২০১৮ ১০:৪৭

ছবি: ফাইল

স্পেশাল করেসপন্ডেন্ট, চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম: বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে ১০ পিস স্বর্ণের বার জব্দের ঘটনায় একজনকে আসামি করে মামলা করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ।

একই অভিযানে ৪৮টি স্বর্ণের বার উদ্ধার হয়েছিল এবং ৬ জনকে আটক করা হয়েছিল। বাকি ৩৮ পিস স্বর্ণের বার রোববার (১১ মার্চ) সকাল পর্যন্ত থানায় জমা দেওয়া হয়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পতেঙ্গা থানার এস আই হুমায়ন কবির সারাবাংলাকে জানিয়েছেন, বাকি ৩৮ পিস পরিত্যক্ত দেখিয়ে আরেকটি মামলা করার জন্য শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা থানায় গেলেও জব্দ তালিকা এবং আলামত না নেওয়ায় আবার ফিরে যান।

এর আগে শনিবার রাতে ওই ফ্লাইট থেকে আটক যাত্রী জয়নাল আবেদিনকে আসামি করে পতেঙ্গা থানায় একটি মামলা করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সহকারী রাজস্ব কর্মকর্তা জিয়াউর রহমান আকন্দ।

শনিবার দুপুরে জেদ্দা থেকে চট্টগ্রামে আসা বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তল্লাশি চালিয়ে ৫ কেজি ৫৯৮ গ্রাম ওজনের ৪৮ টি স্বর্ণের বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দা বিভাগ।

জানতে চাইলে চট্টগ্রামের শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের উপ পরিচালক আরিফুল ইসলাম সারাবাংলাকে বলেন, জয়নালের বডি থেকে ১০ পিস স্বর্ণের বার উদ্ধার হয়েছে। সেজন্য তাকে আসামি করে একটি মামলা হয়েছে। কাস্টমসের বিমানবন্দর ইউনিট আরো পাঁচজন আটক করেছিল। তাদের জিডিমূলে রাতে ছেড়ে দেওয়া হয়েছে। কারণ তাদের কাছ সরাসরি বার পাওয়া যায়নি। ৩৮ পিস বার পরিত্যক্ত দেখিয়ে থানায় জমা দেওয়া হচ্ছে।

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর